1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৮:২৩ পূর্বাহ্ন

আজই ঘোষণা আসবে, বিশ্বকাপ বাতিল কিংবা স্থগিত!

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ১০ জুলাই, ২০২০
  • ১৫৮

জুনেই দু’বার বৈঠকে বসেছিল আইসিসি। কোনোবারই টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি তারা। শেষ পর্যন্ত নির্ধারণ করা হয়, জুলাই মাসের ১০ তারিখ চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে বিশ্বকাপ সম্পর্কে। আজই সেই কাঙ্খিত দিন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত হচ্ছে আইসিসির বোর্ড সভা। এই সভাতেই নির্ধারিত হয়ে যাওয়ার কথা এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য।

তবে, চূড়ান্ত সিদ্ধান্তটি কি আসতে পারে, সে সম্পর্কে মোটামুটি একটা ধারণা সবার মধ্যেই তৈরি হয়ে গেছে। করোনাভাইরাসের কারণে যে পরিস্থিতি বিরাজমান, তাতে করে টি-টোয়েন্টি বিশ্বকাপ যে স্থগিত হতে চলেছে, তাতে কোনো সন্দেহ নেই। আইসিসির সভায় সেটাই চূড়ান্ত হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি আজ।

অস্ট্রেলিয়ায় নতুন করে করোনা সংক্রমণের ঢেউ বেড়েছে। যে কারণে ৬ সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়েছে অস্ট্রেলিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর মেলবোর্নে। যেখানে বিশ্বকাপের ফাইনালসহ অনেকগুলো ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সেই শহরের যখন এই অবস্থা, তখন বিশ্বকাপ সেখানে আয়োজন করার চিন্তাটা স্রেফ কল্পনা।

তবে আইসিসির ওপর বিশ্বকাপ বাতিল কিংবা স্থগিত করার বিষযে তুমুল চাপ বাড়িয়ে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। কারণ, বিশ্বকাপ বাতিল হলে বিসিসিআই আইপিএল নিয়ে নির্দিষ্ট পরিকল্পনা করতে পারবে। অর্থ্যাৎ, তাদের সামনে আইপিএল আয়োজনের পথ পরিস্কার হয়ে যাবে। বিসিসিআইয়ের পরিকল্পনা আগামী সেপ্টেম্বর-অক্টোবর-নভেম্বরেই আইপিএল অনুষ্ঠিত হবে।

আজকের বৈঠকে শুধু বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত গ্রহণই নয়, একইসঙ্গে আইসিসির পরবর্তী চেয়ারম্যান নির্বাচনের প্রক্রিয়াও ঠিক হওয়ার কথা। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান কলিন গ্রেভসের পাশাপাশি প্রতিদ্বন্দ্বী হিসেবে নাম আছে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলিরও।

কিন্তু গ্রেভস বা সৌরভ, কেউই সরাসরি নির্বাচনে যেতে চান না। দু’জনই চান, কোনো ভোটাভুটি ছাড়াই আইসিসির সর্বোচ্চ পদের ব্যাপারে সিদ্ধান্ত হোক। প্রসঙ্গতঃ বিদায়ী চেয়ারম্যান শশাঙ্ক মনোহর ইতিমধ্যেই পদত্যাগ করেছেন। চেয়ারম্যান নির্বাচনে আইসিসির ভোট মোট ১৭টি। ১২টি পূর্ণ সদস্য দেশ, তিনটি সহযোগী সদস্য (মালয়েশিয়া, স্কটল্যান্ড, সিঙ্গাপুর) ও স্বাধীন মহিলা ডিরেক্টর মিলিয়ে ১৬টি ভোট। একটি ভোট বিদায়ী চেয়ারম্যানের।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart