1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৬:৫৭ পূর্বাহ্ন

আজ থেকে কুয়েতের সব মসজিদ খুলে দেয়া হয়েছে

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ১৭ জুলাই, ২০২০
  • ১৩২

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে কুয়েতে দীর্ঘদিন বন্ধ রাখা হয়েছিল মসজিদসহ বিভিন্ন ধর্মীয় উপাসনালয়। তবে স্বাস্থ্যবিধি মেনে জুমার নামাজ আদায়ের জন্য আজ থেকে দেশটির সব মসজিদ খুলে দেয়া হয়েছে।

করোনাকালে কুয়েত স্বাভাবিক জীবনে ফেরার তাগিদে পাঁচ ধাপ কর্মসূচি ঘোষণা করেছিল সরকার। এরই অংশ হিসেবে আগেই মসজিদে ওয়াক্ত নামাজ আদায়ের জন্য অনুমতি দেয়া হয়। আর শুক্রবার মসজিদগুলো খুলে দেয়া হয়েছে জুমার নামাজ আদায়ের জন্য। এ অনুমতি দিয়েছে দেশটি ধর্ম বিষয়ক মন্ত্রণালয় (আওয়াকাফ)।

মসজিদে গমনের জন্য বাসায় অজু সম্পন্ন করে সামাজিক দূরত্ব বজায় রেখে জায়নামাজসহ মসজিদে আসতে হবে। নামাজের ৩০ মিনিট আগে মসজিদ খোলা হবে এবং নামাজের ১৫ পরই আবার বন্ধ করা হবে। আর নামাজের সময় ১৫ মিনিটের চেয়ে বেশি হবে না। অসুস্থ ব্যক্তি ও ১৫ বছরের নিচের কাউকে মসজিদে আসতে বারণ করা হয়েছ।

তবে যে সকল মসজিদগুলোতে বাংলা ভাষাসহ বিভিন্ন দেশের ভাষায় জুমার খুতবা পাঠ করা হতো সেটা পরবর্তী ঘোষণার আগ পর্যন্ত বন্ধ রাখা হয়েছে। প্রত্যেক মসজিদে আরবি ভাষায় খুতবা পাঠ করা হয়।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart