1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৬:১৬ পূর্বাহ্ন

আফ্রিকা মহাদেশে দ্রুত বাড়ছে করোনার সংক্রমণ, শঙ্কিত বিশ্ব স্বাস্থ্য সংস্থা

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ২১ জুলাই, ২০২০
  • ১১১

সুবিধাবঞ্চিত আফ্রিকা মহাদেশে দ্রুত বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। বিষয়টি নিয়ে যারপরনাই শঙ্কিত বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)। খবর আল জাজিরার।

হু’র মতে আফ্রিকা মহাদেশে সংক্রমণ বাড়ায় সেখানে দ্রুত স্বাস্থ্য ব্যবস্থার পরিবর্তন আনতে হবে। আর সে লক্ষ্যে তাদের জরুরি সাহায্য-সহযোগিতা প্রয়োজন।

এ বিষয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার জরুরি কর্মসূচির প্রধান মাইক রায়ান বলেছেন— আমি খুবই শঙ্কিত এখন। কারণ, আফ্রিকা মহাদেশে দ্রুত বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। বিষয়টিকে গুরুত্বসহকারে নেওয়া উচিত আমাদের। যেসব দেশে সংক্রমণ বাড়ছে সেগুলোর অনেক দেশের স্বাস্থ্য ব্যবস্থাই ভঙ্গুর। রয়েছে অন্তঃকোন্দল ও যুদ্ধ। করোনার বিরুদ্ধে লড়তে অনেক দেশেরই জরুরি সাহায্য-সহযোগিতা প্রয়োজন।

আফ্রিকা মহাদেশে করোনা আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৪০ হাজার ছাড়িয়েছে। এ পর্যন্ত মারা গেছে ১৫ হাজার ৪৬৫ জন।

আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি দক্ষিণ আফ্রিকায়। দেশটিতে ইতিমধ্যে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৭৩ হাজার ৬২৮ জন। মারা গেছে ৫ হাজার ১৭৩ জন। মিশরে আক্রান্ত হয়েছে ৮৮ হাজার ৪০২ জন। মারা গেছে ৪ হাজার ৩৫২ জন। নাইজেরিয়ায় আক্রান্তের সংখ্যা ৩৭ হাজার ২২৫ জন। মারা গেছে ৮০১ জন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart