1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৭:২৫ অপরাহ্ন

আমেরিকায় মাস্ক বাধ্যতামূলকের সিদ্ধান্তে ট্রাম্পের না

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ১৮ জুলাই, ২০২০
  • ১১৬

আমেরিকায় মাস্ক বাধ্যতামূলকের সিদ্ধান্তে নিজের অবস্থানের কথা স্পষ্ট করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি জানিয়েছেন যে, দেশজুড়ে সবাইকে মাস্ক পরার নির্দেশ দেবেন না তিনি। করোনাভাইরাসের বিস্তাররোধে বিশেষজ্ঞরা বার বার মাস্ক ব্যবহারের প্রতি জোর দিলেও এ বিষয়টিকে পাত্তাই দিচ্ছেন না ট্রাম্প।

করোনার প্রাদুর্ভাব শুরুর পর থেকেই কেন যেন মাস্কের বিরোধী হয়ে উঠেছেন ট্রাম্প। বরাবরই জনসম্মুখে তিনি মাস্ক ছাড়াই বের হয়েছেন। যদিও গত শনিবার প্রথমবারের মতো তাকে মাস্ক পরে বের হতে দেখা গেছে। এ নিয়েও বিতর্ক কম হয়নি।

কিন্তু করোনায় যখন পুরো আমেরিকা বিপর্যস্ত হয়ে পড়েছে তখনও ট্রাম্পের একরোখা মনোভাব আরও বিপদ ডেকে আনবে বলে আশঙ্কা করা হচ্ছে। যুক্তরাষ্ট্রে লোকজনকে যতটা জোর দিয়ে সম্ভব মাস্ক পরার ব্যাপারে সংক্রামক রোগ বিষয়ক শীর্ষ বিশেষজ্ঞ ডা. অ্যান্থনি ফাউসি বার বার বিভিন্ন অঙ্গরাজ্য এবং স্থানীয় নেতাদের আহ্বান জানিয়েছেন।

ডা. ফাউসির মতে, মুখ ঢেকে রাখা খুবই গুরুত্বপূর্ণ। তিনি বলেন, আমাদের প্রত্যেকেরই এটা করা উচিত। তবে ফক্স নিউজের সঙ্গে আলাপকালে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, দেশজুড়ে মাস্ক ব্যবহার বাধ্যতামূলকের বিষয়ে একমত নন তিনি। তার মতে, এ বিষয়ে লোকজনের স্বাধীনতা থাকা প্রয়োজন।

এদিকে দক্ষিণাঞ্চলীয় জর্জিয়া অঙ্গরাজ্যে রিপাবলিকান গভর্নর ব্রিয়ান কেম্প ওই অঙ্গরাজ্যের বাসিন্দাদের মাস্ক পরার আহ্বান জানিয়েছেন। আলটান্টার মেয়র কেইশা লেন্স বটমস সম্প্রতি করোনায় আক্রান্ত হওয়ার পর তার শহরে মাস্ক বাধ্যতামূলক করেছেন। এরপরেই জর্জিয়ার বাসিন্দাদের মাস্ক পরার আহ্বান জানান ব্রিয়ান কেম্প।

এখন পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। এর মধ্যে করোনায় সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart