1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৪:২৫ পূর্বাহ্ন

আর্ত-মানবতার সেবায় আর-রাফি ফাউন্ডেশন

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ২০ মে, ২০২০
  • ৫৩৪

 মরণব্যাধি করোনাভাইরাসের ভয়াবহতা প্রতিরোধে গত ২৬ মার্চ থেকে সরকার সাধারণ ছুটি ঘোষণা করেন। এতে কর্মহীন পড়ে দিন আনে দিন খায় এমন মানুষ। খাবার সংকট দেখা দেয় কর্মহীন অসহায় মানুষের ঘরে। দুর্যোগময় এই মুহুর্তে ‘মানবিকতায় মানুষের কল্যাণে’ এই লক্ষ্যে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন আর-রাফি ফাউন্ডেশন। সবশেষ বুধবার (২০মে) ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৮নং ওয়ার্ডের শাহজাদপুর বাসস্ট্যান্ডে ৩৫০ অসহায় পরিবারের মাঝে ৭দিনের সমপরিমান উপহার সামগ্রী (খাদ্য সামগ্রী) বিতরণ করা হয়েছে। এরমধ্যে ছিল পোলাও চাল, চিনি, সয়াবিন তৈল, লাচ্ছা সেমাই। এসময় উপস্থিত ছিলেন আর-রাফি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রুমা ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক গিয়াস উদ্দিন, ট্রাষ্টি বোর্ডের সদস্য রিয়াকা ইসলাম, ভাইস প্রেসিডেন্ট হাবীব উল্লাহ খান, রচি ইসলাম, সজিবুল আবেদীন নয়ন, কার্যনির্বাহী সদস্য শামীম হোসেন, ইয়ার হোসেন, সদস্য সৈয়দা গুলশান আরা রিনা, রেশমা, রিমা, সাদমি, রিদোয়ান প্রমুখ।

এরআগে ৪ এপ্রিল বগুড়া সদরে ২৫টি পরিবারকে ৭দিনের এবং ৭ এপ্রিল ঢাকার উত্তারায় ৭০টি পরিবারকে ১০ দিনের সমপরিমান খাদ্য সামগ্রী সরবরাহ করা হয়। ১০ এপ্রিল ও ১৮ এপ্রিল ঢাকার শাহজাদপুর এলাকায় ৫০টি পরিবারের মাঝে দুই দফা রান্না করা খাবার বিতরণ করা। ২৩ এপ্রিল ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩৯নং ওয়ার্ডে ৩০০ পরিবারের মাঝে ১০ দিনের সমপরিমান খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। ১৩ মে একই ওয়ার্ডে ১৫০টি পরিবারের মাঝে ৩-৪ দিনের কাচা বাজার বিতরণ এবং ১৪ মে উত্তরা ও বিমানবন্দর রেলস্টেশন এলাকায় আপন নিবাস বৃদ্ধাশ্রমে ১৬০টি বিরিয়ানির প্যাকেট বিতরণ করা হয়। এছাড়া প্রথম দিকে ফাউন্ডেশন পক্ষ থেকে গ্রামের মানুষের জন্য বিশুদ্ধ পানির ব্যবস্থা হিসেবে প্রথমবারের মতো ময়মনসিংহে একটি টিউব ওয়েল এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩৯নং ওয়ার্ডে বিশুদ্ধ খাবার পানির ফিল্টার স্থাপন করা হয়।

আর-রাফি ফাউন্ডেশন পরিবার

আর-রাফি ফাউন্ডেশনের চেয়ারম্যান রুমা ইসলাম বলেন, সমাজসেবা, গরীব-দু:খি মানুষের পাশে থেকে সাহায্য-সহযোগিতা করার উদ্দেশ্যে গত বছরের ৪ সেপ্টেম্বর ফাউন্ডেশনটি গঠন করা হয়। কিন্তু আনুষ্ঠাতিকভাবে এখনো উদ্বোধন হয়নি। আগামী জুনের ২৮ তারিখ আনুষ্ঠানিকভাবে আমাদের যাত্রা শুরু হবে। তবে গত ১ মাসে প্রায় ১৪০০ অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও কাচাবাজার সরবরাহ করা হয়েছে ফাউন্ডেশনের পক্ষ থেকে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আত্মমানবতার সেবায় আমাদের এ সকল কার্যক্রম অব্যাহত থাকবে, ইনশাআল্লাহ।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart