1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০৩:৪৩ পূর্বাহ্ন

আসামে বাংলাদেশি কর্মকর্তার গাড়িতে হামলা, ঢাকার প্রতিবাদ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯
  • ১৫৬

ভারতের সংসদে পাস হওয়া নাগরিকত্ব সংশোধনী বিলের (সিএবি) প্রতিবাদে আসামের গুয়াহাটিতে বিক্ষোভের মধ্যে সেখানে বাংলাদেশ সহকারী হাই-কমিশনে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

সিএবি’র প্রতিবাদ জানাতে কারফিউ ভেঙে হাজার হাজার বিক্ষোভকারী রাস্তায় নেমে বিক্ষোভকালে বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় পুলিশ গুলি চালায়। এতে অন্তত তিনজন বিক্ষোভকারী নিহত হয়েছেন বলে জানায় ভারতীয় সংবাদ মাধ্যম।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে জানানো হয়, এদিন বিক্ষোভকালে আন্দোলকারীদের মধ্য থেকে কিছু বিক্ষোভকারী গুয়াহাটি হাই-কমিশন থেকে প্রায় ৩০ গজ দূরে দুটি সাইন পোস্ট ভেঙে ফেলে। এ বিষয়টি পররাষ্ট্র মন্ত্রণালয়ের নজরে এসেছে বলে এক বিবৃতিতে জনানো হয়।

বিবৃতিতে বলা হয়, বুধবার বিমানবন্দর থেকে নগরীতে যাওয়ার সময় সহকারী হাই-কমিশনারকে বহনকারী গাড়িটিতে হামলা চালায় বিক্ষোভকারীরা।

সন্ধ্যায় ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব কামরুল আহসান রিভা গাঙ্গুলি দাসের সঙ্গে সাক্ষাৎ করে সহকারী হাই-কমিশনারের গাড়ি বহরে হামলা ও সাইন পোস্ট ভাঙচুরের প্রতিবাদ জানান। রিভা গাঙ্গুলির মাধ্যমে তিনি ভারত সরকারকে হাই-কমিশনের কর্মী ও সম্পত্তি রক্ষার জন্য অনুরোধ জানান।

ভারতী হাই কমিশনার রিভা গাঙ্গুলি আশ্বাস দেন যে, অবিলম্বে গুয়াহাটিতে বাংলাদেশ সহকারী হাই-কমিশনের চ্যান্সারি ও আবাসনের জায়গায় নিরাপত্তা বাড়ানোর জন্য ভারত সরকার সতর্ক রয়েছে।

ভারতীয় হাই-কমিশনার আরো জানান, ভারতীয় কর্তৃপক্ষ ইতোমধ্যে বাংলাদেশ সহকারী হাই-কমিশন এলাকায় চ্যান্সারির লোকজন ও কর্মীদের জন্য নিরাপত্তা জোরদার করেছে।

সহকারী হাই-কমিশনারের বহরে হামলা এবং সাইন পোস্ট ভাঙচুর বিচ্ছিন্ন ঘটনা উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, এটি বাংলাদেশ ও ভারতের মধ্যে যে সুগভীর দ্বিপক্ষীয় সম্পর্ক রয়েছে তাতে কোনো প্রভাব ফেলবে না।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart