1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৭:২৪ পূর্বাহ্ন

ইতিহাস গড়লেন জো বাইডেল

ডেস্ক সংবাদ :
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০
  • ১৩০

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে নতুন ইতিহাস গড়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। তিনি ভোট প্রাপ্তিতে নতুন রেকর্ড করেছেন। বাইডেন স্থানীয় সময় দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত ভোট পেয়েছেন ৭০.৮ মিলিয়ন। যার মাধ্যমে তিনি প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী হিসেবে ভোট প্রাপ্তিতে সবাইকে ছাড়িয়ে গেলেন। এর আগে কেউ কখনো এতো ভোট পায়নি। খবর আল জাজিরা ও ইউএসএ টুডের।

এর আগে ভোট প্রাপ্তিতে রেকর্ড গড়েছিলেন বারাক ওবামা। তিনি ২০০৮ সালে যুক্তরাষ্ট্রের নির্বাচনের ইতিহাসে সর্বোচ্চ ৬ কোটি ৯৪ লাখ ৯৮ হাজার ৫১৬ ভোট পেয়েছিলেন। তাকে পেছনে ফেলে বাইডেন পেয়েছেন ৭ কোটি ৮ লাখ ৬ হাজার ২৪৫টি। অবশ্য এখন পর্যন্ত বেশ কয়েকটি রাজ্যে ভোট গননা বাকি রয়েছে। শেষ পর্যন্ত এই সংখ্যাটা কোথায় গিয়ে দাঁড়ায় সেটিই দেখার বিষয়।

যুক্তরাষ্ট্রের নির্বাচনের ইতিহাসে সর্বোচ্চ ভোট প্রাপ্ত প্রার্থীদের তালিকা:

প্রার্থীর নাম সাল দলের নাম মোট ভোট

জো বাইডেন ২০২০ ডেমোক্রেটিক ৭০,৮০৬,২৪৫

বারাক ওবামা ২০০৮ ডেমোক্রেটিক ৬৯,৪৯৮,৫১৬

ডোনাল্ড ট্রাম্প ২০২০ রিপাবলিকান ৬৮,২৩৩,৫৭১

রাবাক ওবামা ২০১২ ডেমোক্রেটিক ৬৫,৯১৫,৭৯৫

হিলারি ক্লিনটন ২০১৬ ডেমোক্রেটিক ৬৫,৮৫৩,৫১৪

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে এগিয়ে আছেন জো বাইডেন। আর ৬টি ইলেকটোরাল ভোট পেলেই মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হবেন ডেমোক্র্যাট দলের এই প্রার্থী। ইতোমধ্যে তিনি বর্তমান প্রেসিডেন্ট রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ৫০ ভোটে এগিয়ে আছেন।

আল জাজিরার প্রতিবেদন অনুযায়ী, এ পর্যন্ত ডেমোক্র্যাট প্রার্থী বাইডেন পেয়েছেন ২৬৪টি ইলেকটোরাল ভোট। অপরদিকে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২১৪টি ইলেকটোরাল ভোট। বেশ কয়েকটি রাজ্যের ভোট গননা এখনো বাকি রয়েছে। তার মধ্যে বেশ কয়েকটিতে এগিয়ে আছেন বাইডেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart