1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৮:০১ অপরাহ্ন

ইরানকে সতর্ক করে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ১৩ জানুয়ারী, ২০২০
  • ২০৫

বিক্ষোভকারীদের হত্যা না করতে ইরানকে সতর্ক করে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ইরানের ক্ষমতাসীন নেতাদের উদ্দেশে হুঁশিয়ারি দিয়ে ট্রাম্প এক টুইট বার্তায় বলেন, আপনারা বিক্ষোভকারীদের হত্যা করবেন না। পুরো পরিস্থিতি বিশ্ব, বিশেষ করে যুক্তরাষ্ট্র পর্যবেক্ষণ করছে।

গত বুধবার ইউক্রেনের একটি যাত্রীবাহী বিমান ভুলবশত গুলি করে ভূপাতিত করে ইরান। প্রথমদিকে এই ঘটনা অস্বীকার করা হলেও পরে গত শনিবার দেশটির সামরিক বাহিনী এর দায় স্বীকার করে নেয়। এরপর দেশটির ক্ষমতাসীনদের পদত্যাগ দাবি করে রোববার বিক্ষোভ শুরু হয়। দুটি বিশ্ববিদ্যালয়ের সামনে শিক্ষার্থীরা জড়ো হয়ে বিক্ষোভ করতে থাকেন।

সরকারবিরোধী বিক্ষোভে ইরানিরা রাজপথে নেমে এসেছে। এমন সময়ই ক্ষমতাসীন নেতাদের উদ্দেশে টুইট করলেন ট্রাম্প। এর আগে এক টুইট বার্তায় ইরানিদের বিক্ষোভকে অনুপ্রেরণামূলক বলে উল্লেখ করেছিলেন ট্রাম্প।

এদিকে, সিবিএস টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাতকারে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী মার্ক এসপার জানিয়েছেন, ইরানের নেতাদের সঙ্গে এখনও আলোচনা করতে চান ট্রাম্প। তিনি বলেন, আমরা এখনও কোনো পূর্বশর্ত ছাড়াই এক সঙ্গে বসে আলোচনা করতে চাই যেন ইরান আরও বেশি স্বাভাবিক একটি দেশে পরিণত হতে পারে।

এদিকে, ইউক্রেনের যাত্রীবাহী বিমানটি বিধ্বস্তের ঘটনায় নিহতদের প্রতি শোক ও সমবেদনা জানিয়ে শনিবার বিকেলে তেহরানের আমির কবির বিশ্ববিদ্যালয়ের সামনে একটি সভা অনুষ্ঠিত হয়।

ওই সভায় যোগ দেওয়ায় ইরানে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত রব ম্যাকএয়ারকে শনিবার কয়েক ঘণ্টার জন্য আটক করে ইরান। পরে অবশ্য তাকে ছেড়ে দেয়া হয়। এসপার বলেন, ইরান একটি দূর্নীতিগ্রস্ত দেশ হয়ে গেছে। আপনারা দেখতেই পাচ্ছেন। কিন্তু এর বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে ইরানিরা।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart