1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৬:২৫ পূর্বাহ্ন

ইরানে একদিনে আরও ২১৬ জনের প্রাণহানি

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ২৬ জুলাই, ২০২০
  • ১০২

ইরানে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও দুই শতাধিক মানুষের প্রাণহানি ঘটেছে। এছাড়া নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজারের বেশি। রোববার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

মে মাসের মাঝামাঝি সময়ের পর থেকে দেশটিতে ফের করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা। রোববার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২১৬ জনের প্রাণ কেড়েছে করোনা; এ নিয়ে প্রাণহানির সংখ্যা ১৫ হাজার ৭০০ জনে পৌঁছেছে।

করোনা সংক্রমণ কমে আসায় ইরান গত এপ্রিল থেকে লকডাউন শিথিল করা শুরু করে। ওই সময় দেশটির মসজিদ, দোকান-পাট ও সরকারি পার্ক খুলে দেয়া হয়। পাশাপাশি আন্তঃপ্রাদেশিক চলাচলের অনুমতি দেয়া হয়।

করোনার প্রাদুর্ভাব শুরুর দিকে দেশটির রাজধানী তেহরান এবং কম শহরে সীমিত থাকলেও পরবর্তীতে তা দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ছড়িয়ে পড়ে। বিশেষ করে দেশটির ইরাক সীমান্ত সংলগ্ন খুজেস্তান শহরে এর প্রকোপ বৃদ্ধি পায়।

দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানি গণপরিবহন এবং জনসমাগমপূর্ণ এলাকায় ইরানিদের মাস্ক পরা বাধ্যতামূলক বলে নির্দেশ দিয়েছেন। এদিকে, রাজধানী তেহরানে করোনা বিস্তারের লাগাম টানতে জনসমাগমে এবং ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে বিধি-নিষেধ আরপে করা হয়েছে।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস এখন বিশ্বের দুই শতাধিক দেশে তাণ্ডব চালাচ্ছে। এই ভাইরাসে রোববার আক্রান্তের সংখ্যা এক কোটি ৬০ লাখ ছাড়িয়ে গেছে। এছাড়া প্রাণহানি ঘটেছে ৬ লাখ ৪০ হাজারের বেশি মানুষের।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart