1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৫৪ পূর্বাহ্ন

উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে ভূমি সেবার মান বৃদ্ধির বিকল্প নেই

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ২২ জুলাই, ২০২০
  • ১১১

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, ২০৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে ভূমি সেবার মান বৃদ্ধির কোনো বিকল্প নেই।

বুধবার (২২ জুলাই) ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ভূমি সেবা ডিজিটালাইজেশন মনিটরিং ও পর্যালোচনা সংক্রান্ত জাতীয় কমিটির ১ম সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় দ্রুত অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদানের ব্যবস্থা স্থাপনের কাজ শেষ করার জন্য সংশ্লিষ্টদের তাগিদ দেন মন্ত্রী।

ভূমি মন্ত্রণালয়কে একটি সেবাধর্মী মন্ত্রণালয় উল্লেখ করে কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা এখন জনসাধারণকে সরাসরি ভূমি সেবা প্রদান করছি। ভূমি সংক্রান্ত ব্যাপার কেবল সরাসরি মানুষের জীবনকে প্রভাবিত করে না, দেশের অর্থনীতিকেও প্রভাবিত করে।

ভূমি সচিব মো মাকছুদুর রহমান পাটওয়ারী বলেন, প্রত্যাশিত ভূমি সেবাগ্রহীতাদের হাতের মুঠোয় ভূমিসেবা প্রদানের লক্ষ্য বাস্তবায়নে গৃহীত বিভিন্ন কার্যক্রম তত্ত্বাবধান, সমন্বয়-সাধন, পরিবীক্ষণ ও অগ্রগতি পর্যালোচনার জন্য ভূমি সেবা ডিজিটালাইজেশন মনিটরিং ও পর্যালোচনা সংক্রান্ত জাতীয় কমিটি’ গঠন করা হয়েছে।

এর আগে সভায় ‘ই-নামজারিসহ সকল ভূমি সেবায় এনআইডির ডাটাবেজের তথ্য সংহত করা’ ও ‘চূড়ান্ত খতিয়ান প্রস্তুতের পর গেজেট প্রকাশনার পূর্বে সংশ্লিষ্ট মৌজার খতিয়ানের সঙ্গে ই-নামজারির সংহতকরণ’ বিষয়ক সচিত্র প্রতিবেদন উপস্থাপন করেন ভূমি সেবা ডিজিটালাইজেশন মনিটরিং সেলের প্রধান ও ভূমি সচিবের একান্ত সচিব মো. দৌলতুজ্জামান খান।

ভূমি সচিবের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান বেগম উম্মুল হাছনা, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মো. ইয়াকুব আলী পাটোয়ারী, ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের মহাপরিচালক মো. তসলীমুল ইসলাম, ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক মো. আব্দুল হাইসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া দুজন জেলা প্রশাসক ও জোনাল সেটেলমেন্ট অফিসারসহ মাঠ পর্যায়ে কর্মরত বেশ কয়েকজন কর্মকর্তা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় অংশগ্রহণ করেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart