1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১০:৩৩ পূর্বাহ্ন

এই রাজা প্রতিবছর বিয়ে করেন কুমারী মেয়ে

ডেস্ক সংবাদ (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০
  • ৩২

এসওয়াৎনি, দক্ষিণ আফ্রিকা এবং মোজাম্বিকের সীমান্তে অবস্থিত ছোট্ট একটি দেশ। যেখানে এখনো পুরোপুরি রাজতন্ত্র চলছে। আর সেখানকার শাসনভারও থাকে রাজার হাতে। বর্তমানে সে দেশের রাজা তৃতীয় কিং এমসাতি।

১৯৮৬ সালে ১৮ বছর বয়সে রাজা হন তিনি। তারপর থেকে প্রতিবছরই একজন কুমারী মেয়েকে বিয়ে করছেন তিনি। এর মধ্যে তিনজন স্ত্রীকে ডিভোর্সও দিয়েছেন তিনি। জানা গিয়েছে, ইতোমধ্যে ৩০’রও বেশি সন্তানও রয়েছে তার।

দেশটির ইতিহাস বলছে, ১৯৪০ সাল থেকে সে দেশে চলে আসছে এমন নিয়ম। বিয়ের আগে মেয়েদের কুমারিত্ব বাঁচাতে এবং আরো কিছু কারণে এ নিয়ম চালু হয়েছিল।

প্রশ্ন হচ্ছে, কীভাবে রানিকে বেছে নেন রাজা? নিয়মানুযায়ী দেশের সব কুমারী মেয়েকে প্রথমে নিয়ে যাওয়া হয় রানিদের থাকা জায়গা লুদজিদিনি রয়্যাল রেসিডেন্সে। তারপর সেখান থেকে নিয়ে যাওয়া হয় এনগাবিজদিনি রয়্যাল রেসিডেন্সে।

পরবর্তীতে এমবাবানের রয়্যাল প্যালাসে আয়োজন করা হয় বর্ণাঢ্য প্যারেডের। সেখানে কুমারিত্বের প্রতীক হিসেবে ছুরি হাতে অংশ নেন কুমারী মেয়েরা।

তারা অনুষ্ঠান দেখতে আসা অতিথি এবং রাজার সামনে পদযাত্রায় অংশ নেন। এরপর রাজা তাদের মধ্য থেকে একজনকে নতুন রানি হিসেবে বেছে নেন। অবিশ্বাস্য মনে হলেও পুরো দেশের মানুষ বেশ উৎসাহের সঙ্গে যোগ দেয় এ অনুষ্ঠানে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart