1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৪:১৬ পূর্বাহ্ন

একদিকে প্রার্থীদের কোলাকুলি, অন্যদিকে সমর্থকদের সংঘর্ষ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ১৩ জানুয়ারী, ২০২০
  • ১৮৪

আজ সোমবার চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে। ভোট শুরুর পরপরই নগরে এখলাছুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আসেন বিএনপি প্রার্থী আবু সুফিয়ান। এর কিছুক্ষণ পর ওই কেন্দ্রের সামনে আসেন আওয়ামী লীগের প্রার্থী মোছলেম উদ্দিন আহমদ। পরে দুই প্রার্থী কোলাকুলি করেন।

তবে সেই সম্প্রীতি স্থায়ী হয়নি বেশিক্ষণ। একঘণ্টার ব্যবধানে নগরের চান্দগাঁও থানা এলাকার অন্তত তিনটি কেন্দ্রে পরস্পরের মধ্যে সংঘর্ষে জড়িয়েছে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর কর্মী-সমর্থকরা।

ভোট শুরুর পরপরই চাঁন্দগাঁও থানার খাজা রোডে একদল যুবককে শোডাউন করতে দেখা যায়। এসময় তাদের হাতে ছিল লাঠি ও কিরিচ। কারও কারও মুখ ছিল রুমাল দিয়ে বাঁধা। সবার বুকেই ছিল নৌকা প্রার্থীর স্টিকার। এসময় ভোটকেন্দ্রের সামনে মারমুখী যুবকদের আচমকা অবস্থানে ভোটারদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

তবে চাঁন্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদের দাবি, ভুল বোঝাবুঝির কারণে সাময়িক উত্তাপ ছড়ালেও পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে। বর্তমানে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে।

ধানের শীষ প্রার্থী সংশ্লিষ্টদের অভিযোগ, একই সময়ে চাঁন্দগাঁও এলাকার এনএমসি আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ধানের শীষের এক সমর্থককে পিটিয়ে ভোটকেন্দ্র থেকে বের করে দিয়েছে ছাত্রলীগের কর্মীরা। এরপর সেই সমর্থককে পুলিশের গাড়িতে তুলে দেয় তারা। এসময় ধানের শীষের ওই সমর্থককে বিএনপি নেতাকর্মীরা ছাড়িয়ে নিতে চাইলে পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে ধানের শীষের ওই সমর্থককে ছেড়ে দেয় পুলিশ।

নগরের রাবেয়া বশরি ইনস্টিটিউট ও আল হুমায়রা মহিলা মাদরাসায় বিএনপি প্রার্থীর এজেন্টদের ভোটকেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। রাবেয়া বশরি ইনস্টিটিউট ভোটকেন্দ্রের বিএনপির প্রার্থীর এজেন্ট সালাউদ্দিন শাহেদ অভিযোগ করে জানান, তাদের এজেন্টদের বের করে দেয়া হচ্ছে। ধানের শীষ সমর্থিত ভোটারদের ভোটকেন্দ্রে ঢুকতে দেয়া হচ্ছে না। কেবলমাত্র নৌকার সমর্থকরা ভোট কেন্দ্রে ঢুকতে পারছেন।

বিএনপি প্রার্থী আবু সুফিয়ান কেন্দ্রে বহিরাগতদের উপস্থিতি, ভোটারদের বাধা প্রদান ও কেন্দ্রে তাদের এজেন্টদের প্রবেশ করতে না দেয়ার অভিযোগ তুলে বলেছেন, ‘বহিরাগতরা ভোট কেন্দ্রের চার দিকে অবস্থান নিয়েছে। ভোটার এবং এজেন্টদের ভোট কেন্দ্রে আসতে বাধা দিচ্ছে। এখানে ভোটের সুষ্ঠু পরিবেশ নেই। আমি প্রশাসনকে ভোটের পরিবেশ নিশ্চিত করাসহ বহিরাগতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছি।’

এদিকে, ভোট শুরু প্রথম তিন ঘণ্টায় বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা যায়, কোথাও একেবারে ফাঁকা আবার কোথাও ভোটারদের লম্বা লাইন। সকাল সাড়ে ৯টায় বোয়ালখালী গোমদণ্ডী পাইলট মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল একেবারে হাতে গোনা। তবে সকাল সাড়ে ১০টার দিকে বোয়ালখালীর পশ্চিম গোমদন্ডী আট নম্বর ওয়ার্ডের গোলদার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল দেখার মতো। প্রতিটি বুথেই দেখা গেছে দীর্ঘলাইন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart