1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০২:২১ অপরাহ্ন

এক জালেই ধরা পড়ল পৌনে ৬ লাখ টাকার মেইদ মাছ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ২৩ ডিসেম্বর, ২০১৯
  • ২২৩

সুন্দরবনে মাছ শিকারে গিয়ে ভাগ্য খুলেছে জেলে মঞ্জু গাজীর। তার জালে আটকা পড়া ১২১টি মেইদ মাছ বিক্রি করেছেন ৫ লাখ ৭০ হাজার টাকায়। মূল্যবান এ মাছ একসঙ্গে এতগুলো ধরা পড়াকে বিস্ময়কর বলছেন স্থানীয় জেলেরা।

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের হরিনগর গ্রামের ইমান আলী গাজীর ছেলে মঞ্জু গাজী বন বিভাগের অনুমতি নিয়ে মাছ ধরতে সুন্দরবনে প্রবেশ করেন। সুন্দরবনের নদীতে দুটি ফাঁস জাল ফেলেন তিনি। এতেই ধরা পড়ে ১২১টি মূল্যবান মেইদ মাছ।

মঞ্জু গাজী জানান, দুইটি ফাঁস জালের মধ্যে একটিতে ১২১টি মেইদ মাছ ধরা পড়ে। রোববার সন্ধ্যায় হরিনগর বাজারে মাছগুলো বিক্রি করে দিয়েছি। পাইকারি এক ক্রেতা ৫ লক্ষ ৭০ হাজার টাকায় মাছগুলো কিনেছেন।

তিনি আরও জানান, এই মাছ খুব বেশি পাওয়া যায় না। এরা ঝাঁক বেঁধে ঘুরে বেড়ায়। একটি জালে অল্প সংখ্যক (১২১টি) আটকা পড়ায় এগুলো ধরতে সক্ষম হয়েছি। অন্য জালটিতেও প্রচুর মেইদ মাছ আটকা পড়েছিল। কিন্তু জালটি আর পাইনি। ধারণা করছি, একসঙ্গে আনেক বেশি মাছ আটকা পড়ায় জালটি টেনে নিয়ে গেছে।

মুন্সিগঞ্জু ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম মোড়ল বলেন, বর্তমানে সুন্দরবনের চুনকুড়ি নদীতে মূল্যবান মেইদ মাছ ধরা পড়ছে। প্রতিদিনই জেলেরা একসঙ্গে ২-৩ লাখ টাকার মাছ বিক্রি করছেন। অনেককে আবার মাছ ধরতে গিয়ে খালি হাতেও ফিরতে হচ্ছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart