1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০১:৪০ পূর্বাহ্ন

এবার ঈদুল আজহায় পরিবহন খাতেও নেই বাড়তি প্রস্তুতি

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ১৯ জুলাই, ২০২০
  • ১২৮

আসন্ন ঈদুল আজহায় বাস মালিক-শ্রমিকদের বাড়তি প্রস্তুতি নেই। নেই অগ্রিম টিকিট বিক্রির আয়োজন।

ঈদযাত্রায় যোগ হবে না বাড়তি বাস। করোনা ভাইরাস সবকিছু পাল্টে দিয়েছে।

পরিবহন সংশ্লিষ্টরা বলছেন, করোনাকালে ঈদে শেকড়ের টানে বাড়ি ফিরতে মানুষের আগ্রহ কম। তাই বাস মালিক ও শ্রমিকদের বাড়তি প্রস্তুতিও নেই। যেভাবে ৫০ শতাংশ যাত্রী নিয়ে বাস চলছে, ঈদেও সেভাবেই চলবে।

জানা গেছে, দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ায় গত ২৪ মার্চ সাধারণ ছুটি ঘোষণা করে পরিবহন যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়। সোয়া দুই মাসের ছুটি শেষে গত ১ জুন শর্ত সাপেক্ষে গণপরিবহন চলাচলের অনুমতি দেয় সরকার। সেই শর্ত মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে ৫০ শতাংশ যাত্রী নিয়ে বাস চলাচল করতে পারবে। অবশ্য তখন ৬০ শতাংশ ভাড়াও বাড়ানো হয়। তবে গত ১ জুন থেকে এখন পর্যন্ত সেভাবেই চললেও ৫০ শতাংশ যাত্রীও মিলছে না বাসে।

পরিবহন সংশ্লিষ্টরা বলছেন, ঈদে অগ্রিম টিকিটের কোনো চাহিদাও নেই। তাই ঈদ কেন্দ্রিক কোনো প্রস্তুতিও নেই তাদের। ফলে এবারের ঈদ যাত্রায় মহাসড়কে থাকবে না চিরচেনা যানজট। অনায়াসেই মহাসড়কে চলাচল করতে পারবে যানবাহনগুলো।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ বলেন, এ বছর ঈদে অগ্রিম টিকিটের কোনো চাহিদা নেই। তাই অগ্রিম টিকিট বিক্রির সম্ভাবনাও নেই।

তিনি বলেন, করোনা ভাইরাসের কারণে যেহেতু বাড়ি যেতে মানুষের আগ্রহ কম। তাই এবার ঈদুল আজহায় আমাদের কোনো ব্যস্ততাও নেই। পরিবহন খাতে প্রস্তুতিও নেই।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart