1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৭:৫৮ পূর্বাহ্ন

করোনাভাইরাসে আক্রান্ত-মৃত‌্যু: আনসারদের ক্ষতিপূরণ দিতে চিঠি

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ২৬ জুলাই, ২০২০
  • ৮৭

করোনা মোকাবিলায় সরকারের নির্দেশনা বাস্তবায়নের সময় মারা যাওয়া আনসার সদস্যদের ক্ষতিপূরণের আওতায় আনতে চায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ। একই সঙ্গে জননিরাপত্তা বিভাগ আক্রান্তদেরও এর আওতায় আনতে চায়। এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে গত ১৭ জুন অর্থ বিভাগে চিঠি দেওয়া হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, করোনা প্রতিরোধে সাধারণ ছুটি চলার সময় জীবনের ঝুঁকি নিয়ে প্রায় ৫০ হাজার আনসার সদস্য দায়িত্ব পালন করেছেন। কিন্তু দেশের বিভিন্ন হাসপাতাল, ব্যাংক, বীমা, কলকারখানায় দায়িত্ব পালনকারী এসব সদস‌্যের বেতন-ভাতা সরাসরি রাজস্ব খাতভুক্ত নয়।

এর আগে, অর্থ বিভাগ থেকে জারি করা এক পরিপত্রে বলা হয়েছে—করোনা-রোগীদের সেবায় সরাসরি কর্মরত ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মীরা করোনা আক্রান্ত হলে বা মারা গেলে বেতন-গ্রেড অনুযায়ী ক্ষতিপূরণ দেওয়া হবে।

জননিরাপত্তা বিভাগের চিঠিতে বলা হয়েছে, করোনা মোকাবিলায় ডাক্তার, নার্স, আইনশৃঙ্খলা বাহিনীর মতো আনসার সদস‌্যরাও দায়িত্ব পালন করে যাচ্ছেন। কিন্তু তারা করোনায় আক্রান্ত হলে বা মারা গেলে অর্থ বিভাগের পরিপত্র অনুযায়ী ক্ষতিপূরণ পাবেন না। এরপরও তারা জীবনের সর্বোচ্চ ঝুঁকি নিয়ে সরকারের নির্দেশে কাজ করে যাচ্ছেন। এমন পরিস্থিতিতে এসব আনসার সদস‌্যকেও ক্ষতিপূরণে আওতায় আনার অনুরোধ করে জননিরাপত্তা বিভাগ।

এ বিষয়ে জানতে চাইলে অর্থ মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি পেয়েছি। অর্থমন্ত্রী দেশে না থাকায় এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া সম্ভব হচ্ছে না।’ তিনি দেশে ফেরার পরই সিদ্ধান্ত নেওয়া হবে বলেও এই কর্মকর্তা জানান।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart