1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৮:২২ অপরাহ্ন

করোনার উৎস সন্ধানে চীনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার তদন্ত দল

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ১০ জুলাই, ২০২০
  • ৯৬

নোভেল করোনাভাইরাসের উৎস সম্পর্কে তদন্ত করতে চীনের পথে রওনা দিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার একটি অগ্রগামী তদন্ত দল। শুক্রবার সংস্থার এক মুখপাত্র এ তথ্য জানিয়েছেন।

এক প্রেস ব্রিফিংয়ে মুখপাত্র মারগারেট হ্যারিস জানিয়েছেন, এই তদন্ত দলে দুজন বিশেষজ্ঞ রয়েছেন। এদের এক জন প্রাণি বিজ্ঞান এবং অন্যজন মহামারি বিশেষজ্ঞ। তারা নোভেল করোনাভাইরাসের উৎস সন্ধানে চীনা বিজ্ঞানীদের সঙ্গে কাজ করবেন।

মুখপাত্র বলেন, ‘তারা চলে গেছেন, তারা এখন আকাশপথে রয়েছেন, বিস্তৃতি নিয়ে কাজ করার জন্য তারা অগ্রগামী দল।’

বিজ্ঞানীদের ধারণা, নোভেল করোনাভাইরাসের উৎপত্তি সম্ভবত বাদুর থেকে। পরে এটি গন্ধগোকুল বা প্যাঙ্গোলিনের মতো প্রাণিদের দেহে সংক্রমিত হয়। গত বছর উহানের বন্যপ্রানির বাজারে এই সব প্রাণি থেকে ভাইরাসটি মানবদেহে সংক্রমিত হয়।

গত মে মাসে ১২০টিরও বেশি দেশ বিশ্ব স্বাস্থ্য সম্মেলনে করোনাভাইরাসের উৎস অনুসন্ধানে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতি আহ্বান জানিয়েছিল। ওই সময় চীন জানিয়েছিল, এই তদন্ত দলের নেতৃত্ব দিতে হবে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে। এছাড়া দেশে মহামারির নিয়ন্ত্রণ না করা পর্যন্ত তারা তদন্ত শুরু করতে পারবে না।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart