1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ৩০ মে ২০২০, ১১:২০ পূর্বাহ্ন

করোনায় আক্রান্ত হলে লুকাবেন না: জনগণের প্রতি প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০
  • ৬৫

কেউ করোনাভাইরাসে আক্রান্ত হলে সেটা প্রকাশ করে চিকিৎসা নিতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, রোগ হলে কেউ সেটা লুকাবেন না।

চট্টগ্রাম ও সিলেট বিভাগের কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়ের সময় প্রধানমন্ত্রী এ কথা বলেন।

মঙ্গলবার (৭ এপ্রিল) সকাল ১০টায় গণভবন থেকে এই ভি‌ডিও কনফারেন্স অনু‌ষ্ঠিত হ‌য়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ‌্যস‌চিব ড. আহমদ কায়কাউস অনুষ্ঠান‌টি প‌রিচালনা করেন।

প্রধানমন্ত্রী বলেন, রোগ হলে লুকাবেন না। রোগ কার কখন হচ্ছে কেউ বলতে পারে না। আজ যিনি একজনকে ঘৃণার চোখে দেখবেন আগামীকাল সেই আক্রান্ত হতে পারেন। তখন আপনার কী হবে সেটাও আপনাকে ভাবতে হবে। তারপরও আমি দেখেছি রোগ হলে অনেকে বলতে লজ্জা পাচ্ছে, যে অন্যারা হয়তো তাদের অবহেলা করবে, করুণার চোখে দেখবে। এই মানসিকতা সম্পূর্ণরূপে পরিহার করতে হবে।

তিনি বলেন, মানুষের জন্যই মানুষ, মানবতা নিয়েই সবাইকে এগুতে হবে। কাজেই আপনারা সেই মানসিকতা নিয়েই চলুন দেশবাসীর নিকট এটাই আমার আহ্বান। কারণ আমরা বাঙালি সবাই ঐক্যবদ্ধ হয়ে জাতির পিতার ডাকে সাড়া দিয়ে দেশ স্বধীন করেছি। কাজেই ঐক্যের একটা মূল্য আছে, ত্যাগের একটা মূল্য আছে। সে কথাটা মনে রেখে আপনারা কাজ করবেন।

তিনি আরও বলেন, যখন এ রোগের প্রাদুর্ভাবটা বাড়তে শুরু করে তখনই জানুয়ারি মাসে আমরা ব্যবস্থা নেয়া শুরু করেছিলাম। তবে ধীরে ধীরে এটা বাড়তে শুরু করল, আমরা সরকারের পক্ষ থেকে কোভিড-১৯ মোকাবিলায় সরকার যথাযথভাবে পদক্ষেপ গ্রহণ করেছি। তার ফলে অন্যান্য দেশে এটা যেভাবে ব্যাপকভাবে সংক্রমিত হয়েছে বাংলাদেশে সেটা হয় নাই। স্বাস্থ্য পরিস্থিতিও সম্পূর্ণ আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। সকলের সম্মিলিত প্রয়াসেই এটা সম্ভাব হয়েছে।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart