1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৭:১২ পূর্বাহ্ন

করোনা আক্রান্ত-মৃত্যু কমেছে যুক্তরাষ্ট্রে

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ১৯ জুলাই, ২০২০
  • ১০১

করোনাভাইরাসের কারণে সারাবিশ্বেই ভয়াবহ সংকট তৈরি হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশের অর্থনীতিতে ধস নেমেছে। শক্তিধর দেশগুলোও করোনার হানায় বিপর্যস্ত হয়ে পড়েছে।

এখন পর্যন্ত করোনা সংক্রমণে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। বেশ কিছু অঙ্গরাজ্যে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

এদিকে, জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বলছে, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা কমপক্ষে ৩৬ লাখ ৭০ হাজার। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৩৯ হাজার ৪৮০ জন।

এদিকে, শনিবার নতুন করে আক্রান্ত হয়েছে আরও ২২ হাজার ২৯০ জন। অপরদিকে মারা গেছে ২১৪ জন। তবে আগের দিনের তুলনায় আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা অনেকটাই কমতে দেখা গেছে। একদিন আগেই নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৭৭ হাজার ৬৩৮ এবং মারা গেছে আরও ৯২৭ জন।

এদিকে, ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩৮ লাখ ৩৩ হাজার ২৭১। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৪২ হাজার ৮৭৭ জন।

যুক্তরাষ্ট্রে ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ১৭ লাখ ৭৫ হাজার ২১৯ জন। দেশটিতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ১৯ লাখ ১৫ হাজার ১৭৫। অপরদিকে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ১৬ হাজার ৬৭৩ জন।

তবে যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে নিউইয়র্ক অঙ্গরাজ্য। সেখানে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৩৩ হাজার ৩১৪। এর মধ্যে মারা গেছে ৩২ হাজার ৫৫২ জন। ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, টেক্সাস এবং নিউ জার্সি অঙ্গরাজ্যেও সংক্রমণ বাড়ছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart