1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৪:৫৭ অপরাহ্ন

কাতার ১ আগস্ট থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিল করছে

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ২২ জুলাই, ২০২০
  • ১১২

কাতারের নাগরিক এবং স্থায়ী বাসিন্দাদের জন্য আগামী মাস থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিল করছে কাতার। ১ আগস্ট থেকে তারা যেকোনও সময় দেশটিতে প্রবেশ বা বের হতে পারবেন। একই দিন থেকে বিদেশে থাকা বাসিন্দাদেরও কাতারে ফেরার অনুমতি দেয়া হবে। বুধবার কাতারের রাষ্ট্রীয় বার্তাসংস্থা কিউএনএ টুইটারে এ তথ্য জানিয়েছে।

কাতারের সরকারি যোগাযোগ অফিসের (জিসিও) পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, করোনাভাইরাস সংক্রমণের কম ঝুঁকিতে থাকা দেশগুলো থেকে আগত যাত্রীদের বিমানবন্দরেই শারীরিক নমুনা পরীক্ষা করা হবে এবং অন্তত সাতদিন হোম-কোয়ারেন্টাইনে থাকার প্রতিশ্রুতি দিতে হবে।

জিসিও জানিয়েছে, কাতারের জনস্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে করোনার কম ঝুঁকিপূর্ণ দেশের তালিকা প্রকাশ করা হবে এবং প্রতি দুই সপ্তাহ পর পর এটি পর্যালোচনা করা হবে।

কম ঝুঁকিপূর্ণ দেশের ভ্রমণকারীদের মধ্যে যারা কাতারে প্রবেশের সর্বোচ্চ ৪৮ ঘণ্টা আগে স্বীকৃত কোনও পরীক্ষাকেন্দ্র থেকে করোনা নেগেটিভ সনদ পেয়েছেন, তাদের আর বিমানবন্দরে নমুনা পরীক্ষার প্রয়োজন হবে না।

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে চারধাপের পরিকল্পনার তৃতীয় ধাপে এসে এ ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিলের ঘোষণা দিল কাতার।

মধ্যপ্রাচ্যের দেশটিতে গত কয়েক সপ্তাহে অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে মহামারি। সেখানে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭ হাজার ৪৩০ জন, ইতোমধ্যেই ১ লাখ ৪ হাজারের বেশি রোগী সুস্থ হয়ে উঠেছেন। কাতারে করোনায় আক্রান্তদের মধ্যে মারা গেছেন মাত্র ১৬০ জন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart