1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৫:৪২ পূর্বাহ্ন

কারফিউ ভেঙে রাস্তায় আসামের সাধারণ মানুষ

ডেস্ক সংবাদ (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯
  • ১৭৫

নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে বিক্ষোভ থামানো যাচ্ছে না ভারতের আসাম রাজ্যে। কারফিউ ভেঙে গুয়াহাটির রাস্তায় নেমে এসেছে সাধারণ মানুষ। নিরাপত্তা বাহিনীর উপস্থিতিতেই জায়গায় জায়গায় বিক্ষোভ দেখাচ্ছেন তারা। কেন্দ্রীয় সিদ্ধান্তের বিরুদ্ধে চলছে স্লোগানও। খবর আনন্দবাজার অনলাইনের।

সোমবার লোকসভায় পাস হয় নাগরিকত্ব (সংশোধনী) বিল। এতে বাংলাদেশ, আফগানিস্তান ও পাকিস্তান থেকে ভারতে আশ্রয় নেয়া হিন্দুসহ অমুসলিমদের নাগরিকত্ব দেয়ার বিধান রাখা হয়েছে। তুমুল বিতর্কের মধ্যে বুধবার রাতে রাজ্যসভায়ও পাস হয়ে যায় ক্ষমতাসীন বিজেপি সরকারের আনা বহুল আলোচিত এই বিলটি।

নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে বুধবারই জ্বলে উঠেছিল আসাম। কোনো সংগঠন ছাড়া সাধারণ মানুষ ও শিক্ষার্থীরা রাস্তায় নেমে এসেছিলেন। অবশ্য বৃহস্পতিবার আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়েছে অল আসাম স্টুডেন্টস ইউনিয়ন (আসু) এবং কৃষক মুক্তি সংগ্রাম সমিতি (কেএমএসএস)। সাধারণ মানুষকে ঘর ছেড়ে রাস্তায় নামার আহ্বান জানিয়েছে তারা।

আসুর পক্ষ থেকে একটি বিবৃতিতে বলা হয়,‘নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে লড়াই চলবে। বেলা ১১টায় গুয়াহাটির লতাশিল ময়দানে জমায়েত রয়েছে। তার জন্য সবাইকে ঘর ছেড়ে রাস্তায় নামার আহ্বান জানাচ্ছি আমরা।’

এই পরিস্থিতিতে এয়ার ইন্ডিয়া, ইন্ডিগো, স্পাইসজেট, ভিস্তারা, গো এয়ারসহ বেশ কিছু সংস্থা আসাম বিমান বন্দর থেকে তাদের একাধিক ফ্লাইট বাতিল করেছে। বাতিল করা হয়েছে বেশ কিছু বিমানের অবতরণও।

এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়ার উত্তর-পূর্ব শাখার নির্বাহী পরিচালক সঞ্জীব জিন্দল বলেন, ‘ডিব্রুগড়ে ৯টি ফ্লাইট বাতিল করা হয়েছে। বিমানবন্দর সংলগ্ন এলাকায় ট্যাক্সিও পাওয়া যাচ্ছে না, যার ফলে গতকাল যারা বিমানবন্দরে পৌঁছেছিলেন, তারা এখনও আটকে।’

বুধবার বিক্ষোভ চলাকালে ডিব্রুগড়ের ছাবুয়ার একটি রেল স্টেশন চত্বরে আগুন ধরিয়ে দেয় বিক্ষোভকারীরা। তিনসুকিয়ার পানিতোলা স্টেশন চত্বরেও আগুন ধরানো হয়। এর পরিপ্রেক্ষিতে আসামে সব লোকাল ট্রেন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ। আপাতত ডিব্রুগড় থেকে সমস্ত দূরপাল্লার ট্রেনও বন্ধ রাখা হয়েছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart