1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৯:১৬ পূর্বাহ্ন

কোরাম সংকটে একের পর এক সংসদীয় কমিটির বৈঠক বাতিল

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ২৯ ডিসেম্বর, ২০১৯
  • ১৭৩

কোরাম সংকটের কারণে একের পর এক সংসদীয় কমিটির বৈঠক বাতিল হচ্ছে। গত মাসে (নভেম্বর) মহিলা ও শিশু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক বাতিল হওয়ার পর আজ রোববার পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকও বাতিল হয়েছে। সকালে এ বৈঠক হওয়ার কথা থাকলেও কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেন ও মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক ছাড়া আর কেউ উপস্থিত হননি।

কমিটির এক তৃতীয়াংশ সদস্য উপস্থিত না হওয়ায় বৈঠকটি বাতিল করতে বাধ্য হয়েছেন সভাপতি। এর আগে সকাল ১১টা থেকে সংসদ ভবনের নির্দিষ্ট কক্ষে তারা দু’জন অনেকক্ষণ অপেক্ষা করেন। তবে আর কেউ না আসায় ঘণ্টাখানেক পর বৈঠকটি বাতিল করা হয়। কমিটির এটি ৮ম বৈঠক ছিল।

এর আগে ২৯ নভেম্বর মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির বৈঠক বাতিল হয়। কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি ও শনবম জাহান ছাড়া ওই বৈঠক উপলক্ষে আর কেউ উপস্থিত হননি।

এদিকে আজকের (রোববার) বৈঠকে কমিটির সদস্য সংখ্যা ছিল ১০ জন। তাদের মধ্যে এ কে এম এনামুল হক শামীম, মো. আফজাল হোসেন, মোহাম্মদ একরামুল করিম চৌধুরী, সাশুল হক চৌধুরী, মোহাম্মদ নজরুল ইসলাম, ফরিদুল হক খান দুলাল, নরুন্নবী চৌধুরী শাওন ও জাতীয় পার্টির সংরক্ষিত নারী আসনের এমপি সালমা চৌধুরী বৈঠকে যাননি। সংসদের কার্যপ্রণালী বিধি অনুযায়ী সংসদীয় কমিটির বৈঠকে কোরাম সংকট কাটাতে এক তৃতীয়াংশ সদস্যের উপস্থিত থাকতে হয়।

কমিটি সচিব কামরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজকের (রোববার) বৈঠকে আলোচনার জন্য সাতটি এজেন্ডা ছিল। সেগুলো হলো- বিগত সপ্তম বৈঠকের কার্যবিবরণী পঠন ও অনুমোদন, সপ্তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি প্রতিবেদন পেশ ও পর্যালোচনা, ৬৪ জেলার ছোট নদী খাল ও জলাশয় পুনরায় খনন প্রকল্পের (১ম পর্যায়) গতি সম্পর্কে আলোচনা, ভৈরব রিভার বেসিন এলাকায় জলাবদ্ধতা দূরীকরণ ও টেকসই পানি ব্যবস্থাপনা উন্নয়ন প্রকল্পের অগ্রগতি সম্পর্কে পর্যালোচনা, সাম্প্রতিক ঘূর্ণিঝড় বুলবুল এর প্রভাবে পোল্ডার সমূহের (সকল এলাকার) ক্ষয়ক্ষতি সম্পর্কে আলোচনা, ব্রহ্মপুত্র নদের ভাঙন থেকে লালমনিরহাট শহর রক্ষাকল্পে কী ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে সে সম্পর্কে আলোচনা এবং বিবিধ।

এ বিষয়ে জানতে চাইলে কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেন বাংলা২৪ বিডি নিউজকে বলেন, মাত্র দুইজন সদস্য উপস্থিত থাকায় বৈঠক স্থগিত করা হয়েছে। কমিটির অনেক সদস্য জানিয়েছেন, তারা বিভিন্ন কাজে ব্যস্ত। এ জন্য আসতে পারেননি। আগামীতে আবার কবে বৈঠক হবে তা আজ (রোববার) নির্ধারণ হয়নি। কমিটির সদস্যদের সঙ্গে আলোচনা করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart