1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১২:২৫ অপরাহ্ন

ক্রেতা সেজে দোকানিকে দণ্ড দিলেন ম্যাজিস্ট্রেট

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ২২ ডিসেম্বর, ২০১৯
  • ২১৬

নিষিদ্ধ পলিথিন ব্যবহারের দায়ে নেত্রকোনার কেন্দুয়ায় একটি ফলের দোকানিকে পাঁচ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গত শনিবার রাত ৯টার দিকে পৌর শহরের মডেল স্কুল সংলগ্ন এলাকায় এই অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল-ইমরান রুহুল ইসলাম।

দণ্ডিত ব্যবসায়ীর নাম আব্দুল কাদের।

জানা গেছে, সম্প্রতি জেলা শহরসহ সবকটি উপজেলার হাট-বাজারসহ বিভিন্ন স্থানে পলিথিন শপিং ব্যাগ ও পলিথিন ব্যবহার বন্ধে সচেতনতামূলক শোভাযাত্রা, প্রচারপত্র বিলি ও মাইকিং করা হয়। কিন্তু কেন্দুয়া পৌর শহরের মডেল স্কুল সংলগ্ন এলাকার ফল ব্যবসায়ী আব্দুল কাদের গোপনে পলিথিন ব্যবহার করে আসছিলেন। গোপন সংবাদ পেয়ে শনিবার রাত ৯টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলাম ক্রেতা সেজে ফল কিনতে যান। এ সময় ওই দোকানি পলিথিন ব্যাগে ভরে তাকে ফল দেন। ইউএনও পলিথিনের নেতিবাচক দিক ও পলিথিন নিষিদ্ধ বলে জানালে দোকানি তা মানতে চাননি। ওই দোকানে তল্লাশি চালিয়ে কয়েক কেজি পলিথিন পাওয়া যায়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওই দোকানিকে পাঁচ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

ইউএনও আল-ইমরান রুহুল ইসলাম বলেন, বারবার সর্তক করার পরও ওই দোকানি পলিথিন ব্যবহার করছিলেন। পরিবেশ সংরক্ষণ আইনে তাকে পাঁচ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart