1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০১:১০ অপরাহ্ন

চবি ছাত্রলীগের দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া, অবরোধের ডাক

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ১ ডিসেম্বর, ২০১৯
  • ২০২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের বিবাদমান দুই পক্ষ ‘সিএফসি’ ও ‘ভিএক্স’ এর মধ্যে তিনদিন ধরে চলা উত্তেজনা ও সংঘাতের মধ্যে ফের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। রোববার সন্ধ্যা ৭টায় শাহ আমানত ও সোহওয়ার্দী হলের সামনে এ ঘটনার সূত্রপাত হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে সিএফসি নিয়ন্ত্রিত শাহ আমানত হলে চার রাউন্ড টিয়ারশেল ও জলকামান ব্যবহার করেছে পুলিশ। বর্তমানে ক্যাম্পাসজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে।

এর আগে সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন ১১ মাইল এলাকায় সিএফসি গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি নাসির উদ্দিন সুমন ও আবদুল্লাহ আল নাহিয়ান রাফিকে এলোপাতাড়ি মারধর করে ভিএক্স গ্রুপের কর্মীরা। এ ঘটনার রেশ ধরেই দু-পক্ষ মুখোমুখি অবস্থানে যায়। দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় জিরো পয়েন্টে থাকা পুলিশের পাঁচটি ও প্রক্টরের গাড়ি ভাঙচুর করে একদল দুর্বৃত্ত। এছাড়া জিরো পয়েন্টে অবস্থিত ওয়াচ টাওয়ারও ভাঙচুর চালায়। এ সময় রহস্যজনকভাবে লোডশেডিং হয়। ভাঙচুরের পরপরই বিদ্যুৎ চলে আসে।

এদিকে হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দিয়েছে সিএফসি গ্রুপ। রাত পৌনে ৮টার দিকে জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করে সিএফসি নেতা ও সাবেক সহ-সভাপতি আল-আমিন রিমন বলেন, আমাদের দুই ভাইকে মারধরের ঘটনায় ভিএক্স গ্রুপের মিজানুর রহমান বিপুল ও প্রদীপ চক্রবর্তী দুর্জয় জড়িত। এ ঘটনায় প্রত্যক্ষ মদদদাতা বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ। তাদের বহিষ্কার ও পদ্যত্যাগ না করা পর্যন্ত অবরোধ চলবে।

চট্টগ্রাম জেলা পুলিশের (উত্তর) অতিরিক্ত পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা সাংবাদিকদের বলেন, শাখা ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে চলমান উত্তেজনার মধ্যে বিশ্ববিদ্যালয় ও পুলিশের ছয়টি গাড়িও ভাঙচুর করে দুষ্কৃতিকারীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ চার রাউন্ড টিয়ারশেল ও জলকামান ব্যবহার করে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী ‘সিএফসি’ ও চবি ছাত্রলীগের সাবেক দফতর সম্পাদক মিজানুর রহমান বিপুলের অনুসারী ‘ভিএক্স’ নামে পরিচিত।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart