1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০২:০৯ পূর্বাহ্ন

চীনে পাচার হচ্ছিল লক্ষাধিক টাকার চুল, নাম বাংলাদেশেরও

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ৩ জানুয়ারী, ২০২০
  • ১৩৮

চীনে পাচার হওয়ার পথে বিপুল পরিমাণ মানুষের চুল আটক করেছে ভারতীয় শুল্ক দফতর। এর মূল্য লক্ষাধিক টাকা বলে জানানো হয়েছে। মিয়ানমার হয়ে এসব চুলের গন্তব্য চীন ছিল বলে জানতে পেরেছেন দেশটির শুল্ক গোয়েন্দারা। এর পেছনে বড় কোনো চক্র রয়েছে বলেও নিশ্চিত হয়েছে তারা।

তবে ঘটনার সাথে জড়িত কাউকে গ্রেফতার করা যায়নি। ট্রান্সপোর্ট বুক করে এই সামগ্রী পাঠানো হচ্ছিল, যাতে চোরাকারবারে যুক্তদের ধরা না যায়।

ভারতে মানুষের চুলের চোরাচালান বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে বিষয়টি নিয়ে সরব হন চুল রফতানিতে জড়িত ব্যবসায়ীরা। তারা অভিযোগ করেন, চোরাকারবার বেড়ে যাওয়ায় তাদের ব্যবসা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। চোরাপথে কলকাতা হয়ে তা চীনে যাচ্ছে। এমনকী বাংলাদেশ থেকেও কাঁচামাল আসছে। মূলত মিয়ানমার সীমান্ত দিয়েই এই কারবার চলছে।

এরপর বাংলাদেশ সীমান্ত ও উত্তর পূর্ব ভারতের পথের বাস-ট্রেনগুলোতে বিশেষ নজরদারি শুরু হয়।

তদন্তে উঠে আসছে, বিভিন্ন জায়গা থেকে মানুষের চুল সংগ্রহ করে তা জমা করা হয় কলকাতায়। সেখানে তা প্যাকেজিং করা হয়। এরপর তা পাঠানো হয় উত্তর-পূর্ব ভারতে। এরপর আসাম বা মিজোরাম হয়ে তা যায় মিয়ানমারে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart