1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৮:১৮ অপরাহ্ন

চেকের মামলার শুনানি হবে যুগ্ম দায়রা জজ আদালতে : হাইকোর্ট

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ৪৯

চেক সংক্রান্ত মামলার শুনানি শুধু যুগ্ম দায়রা জজ আদালতে হবে বলে রায় দিয়েছেন হাইকোর্ট। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলকে এ বিষয়ে সব অধস্তন আদালতকে নির্দেশনা দিতে বলা হয়েছে। ১৫ দিনের মধ্যে নির্দেশনা জারি করতে হবে।

এ বিষয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে রোববার (১৮ অক্টোবর) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার হুমায়ন কবির পল্লব। তিনি বলেন, ‘চেক সংক্রান্ত মামলার শুনানির জন্য কোনো আদালত নির্ধারিত ছিল না। এ ধরনের মামলার শুনানি অতিরিক্ত দায়রা জজ, যুগ্ম দায়রা জজ বা দায়রা জজ আদালতে হতো। এ কারণে চেকের মামলার রায়ের পর আপিল করার ফোরাম চেঞ্জ হয়ে যেত। হাইকোর্টে আপিল করতে হতো।’

এ বিষয়টি চ্যালেঞ্জ করে ২০১৮ সালে হাইকোর্টে রিট করেন ব্যারিস্টার হুমায়ন কবির পল্লব।

আদালত আজ রায়ে বলেছেন, ‘চেকের মামলার শুনানি শুধু যুগ্ম দায়রা জজ আদালতে হবে।’ এ রায়ের ফলে যুগ্ম দায়রা জজ আদালতের আদেশের বিরুদ্ধে দায়রা জজ আদালতে আপিল করতে হবে। এতে বিচারপ্রার্থীদের ভোগান্তি কমবে বলে জানিয়েছেন আইনজীবীরা।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart