1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১:৩৮ অপরাহ্ন

ছাত্রলীগকে আচরণ সংযত করতে নির্দেশ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ১ জানুয়ারী, ২০২০
  • ১৪১

‘একটি খারাপ কাজ দশটি ভালো অর্জনকে নষ্ট করে দেয়’ উল্লেখ করে ভবিষ্যতে আচার-আচরণে সংযত হতে ছাত্রলীগের নেতাকর্মীদের সতর্ক করে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনটির সাংগঠনিক দক্ষতা বৃদ্ধিতে ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “বেশি পড়াশোনা করলেই মেধাবী হওয়া যায় না। একজন ছাত্রের আচারণগত দিকটাই গুরুত্বপূর্ণ। একটি খারাপ আচারণের কারণে ১০টি ভালো অর্জন নষ্ট হয়ে যায়।

‘তাই ছাত্রলীগকে আচরণের দিক থেকে ভালো হতে হবে। বুয়েটে আবরারকে যে হত্যা করলো, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যাপকের সাথে যে খারাপ আচারণ করলো, তারা কোন ছাত্রলীগ? তাদেরকে আমরা চাই না। এমন ছাত্রলীগের দরকার নাই।”

তিনি বলেন, ‘ছাত্রলীগকে বলব, আচারণ ও সততা শিখতে। এগুলো শিখতে বাইরে যাওয়ার দরকার নেই। শেখ পরিবারকে দেখুন, এই পরিবারের কাছ থেকে শিখুন। এই পরিবারের দিকে তাকান, সৎ কাকে বলে বুঝতে পারবেন। বঙ্গবন্ধু পরিবারের আমাদের আর্দশ, সততার রাজনীতির আর্দশ। এই আর্দশকে ধারণ করতে হবে।’

এ সময় বিশ্ববিদ্যালয়ে কোনো ধরনের রুম বাণিজ্য ও ভর্তি বাণিজ্য চলবে না বলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ‘যারা এর সঙ্গে জড়িত তাদেরকে খুঁজে বের করা হবে। এর সঙ্গে যারাই জড়িত আছে, তাদের সর্তক হয়ে যেতে হবে। এসব কাজ থেকে বিরত থাকাতে হবে ছাত্রলীগকে। ছাত্রলীগের কোনো রাজনৈতিক রুম থাকবে না।’

রাজনীতিকে পুঁজি করে ভাগ্যের উন্নয়ন করতে চাইলে তাদের ছাত্রলীগ করার দরকার নাই উল্লেখ করে সংগঠনটির সাবেক এই নেতা বলেন, ‘স্রোতের প্রতিকূলে লড়াই করে যারা টিকে থাকতে পারবে তারাই সত্যিকারের নেতা হতে পারবে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে অর্থনৈতিক মুক্তির সংগ্রাম চলছে,সেই সংগ্রামে ছাত্রলীগেকে অগ্রনী ভূমিকা রাখতে হবে।’

এসময় বঙ্গবন্ধু পরিবারের দেখে সততার শিক্ষা নিতে ছাত্রলীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, “বঙ্গবন্ধু ও শেখ হাসিনার সাফল্য কী? তাদের সাফল্য হলো সততা ও সাহসের মিশন। এই বিষয়গুলো মনে রাখত হবে। আমাদের নেত্রী শেখ হাসিনা বলেন- ‘হাই থিকিং লাইভ ইজ সিম্পল।’ স্বপ্ন দেখবেন বড়, জীবনযাপন করবেন সিম্পল। এতে করে জীবনটা ভালো হবে।

‘আমি আজ একটা কথা বলি, এদেশে সবাই আমরা হারিয়ে যাব। দুটি অর্জন কখনো মুছে যাবে না, একটা হলো বঙ্গবন্ধুর স্বাধীনতার সংগ্রাম। স্বাধীনতার জন্য বঙ্গবন্ধুর এই জনপদে মৃত্যু হবে না। আর এই জনপদে অর্থনৈতিক মুক্তির জন্য শেখ হাসিনার অর্জনের মৃত্যু হবে না। উত্তরাধিকার হিসেবে এই দুটি অর্জন এদেশে থেকে যাবে। এই জনপদ যতদিন থাকবে।”

ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বক্তব্য রাখেন।

এ সময় লিডারশিপ ওরিয়েন্টেশন প্রোগ্রাম প্রতি সপ্তাহে দুদিন চালু রাখার কথা জানান ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart