1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৪:১৪ পূর্বাহ্ন

ছয় লাখ মানুষের প্রাণ কেড়েও থামছে না করোনাভাইরাস

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ১৯ জুলাই, ২০২০
  • ১০৫

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে প্রতিদিনই মৃত্যুর মিছিলে সামিল হচ্ছেন অজস্র মানুষ। গত ডিসেম্বরে প্রথমবার শনাক্ত হওয়ার পর মাত্র সাত মাসের ব্যবধানে এতে প্রাণ হারিয়েছেন ছয় লাখেরও বেশি মানুষ। আর আক্রান্ত হয়েছেন প্রায় দেড় কোটি।

করোনা সংক্রমণের তথ্যপ্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের হিসাবে, শনিবার করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন অন্তত ৫ হাজার ৮ জন। এ নিয়ে বিশ্বব্যাপী মোট প্রাণহানির সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৪ হাজার ৮২৩ জন।

এছাড়া, একদিনে নতুন রোগী শনাক্ত হয়েছেন ২ লাখ ২৪ হাজার ৬৮ জন। ফলে এ পর্যন্ত বিশ্বজুড়ে মোট ১ কোটি ৪৪ লাখ ২২ হাজার ৪৭১ জন করোনায় আক্রান্ত হলেন।

ওয়েবসাইটটির তথ্যমতে, সারা বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্ত সক্রিয় রোগী রয়েছেন ৫২ লাখ ৫ হাজার ৯৯১ জন। এর মধ্যে ৫৯ হাজার ৯১৩ জনের অবস্থা আশঙ্কাজনক।

করোনায় আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৮৬ লাখ ১১ হাজার ৬৫৭ জন।

এরই মধ্যে বিশ্বের অন্তত ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই মহামারি। এতে ভুক্তভোগী দেশগুলোর মধ্যে সবার শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এই একটি দেশেই আক্রান্ত হয়েছেন অন্তত ৩৮ লাখ ৩৩ হাজার ২৭১ জন, আর মারা গেছেন ১ লাখ ৪২ হাজারেরও বেশি।

এছাড়া, ব্রাজিলে ২০ লাখ এবং ভারতে ১০ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart