1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৮:১০ অপরাহ্ন

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্বাচনে আওয়ামীপন্থীদের ত্রিমুখী লড়াই

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ২৬ জানুয়ারী, ২০২০
  • ১৭৮

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন ইতোমধ্যেই জমে উঠেছে। এবারের নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের তিনটি গ্রুপ মাঠে থাকায় লড়াই হবে ত্রিমুখী। আগামী ২৮ জানুয়ারি এ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচন ঘিরে শিক্ষকদের মধ্যে চলছে ব্যাপক প্রচার-প্রচারণা।

প্রধান নির্বাচন কমিশনার ড. মো. মনিরুজ্জামান খন্দকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে দেখা যায়, ১৫ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটিতে প্রত্যেক পদে দুইজন করে অংশগ্রহণ করলেও সভাপতি পদে অংশ নিচ্ছেন তিনজন। এবারের নির্বাচনে কোনো প্যানেল ছাড়াই সভাপতি পদে অংশগ্রহণ করছেন জয় বাংলা শিক্ষক সমাজের আহ্বায়ক ও বাংলা বিভাগের অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস।

এদিকে ক্ষমতাসীন নীলদল দুই প্যানেলে নির্বাচনে অংশ নিচ্ছে। এতে সভাপতি পদে লড়ছেন পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. নূরে আলম আব্দুল্লাহ এবং হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. মো. শওকত জাহাঙ্গীর।

এবারের নির্বাচনে বিভিন্ন পদের বিপরীতে মোট ২১ জন প্রার্থী অংশ নিচ্ছেন। এদের মধ্যে নির্ধারিত পদে ১৫ জন নির্বাচিত হবেন। সভাপতি এবং সাধারণ সম্পাদক ছাড়াও সহ-সভাপতি, যুগ্ম-সম্পাদক, কোষাধ্যক্ষ পদ রয়েছে। এছাড়াও রয়েছে ১০টি সদস্য পদ।

নীলদল (গঠনতান্ত্রিক) মনোনীত সভাপতি প্রার্থী অধ্যাপক ড. মো. শওকত জাহাঙ্গীর বলেন, মাত্র ১৪ বছরে উন্নয়ন ও আস্থার প্রতীকে পরিণত হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। আমি মনে করি, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ বিষয়ে শিক্ষকদের ভূমিকা রাখার মতো অবস্থা রয়েছে। বিগত সময়ে শিক্ষক প্রতিনিধিদের বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ বিষয়ে কোনো ভূমিকা রাখতে দেখা যায়নি। এছাড়াও সারাদেশের শিক্ষক সমাজও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্য থেকে নেতৃত্ব প্রত্যাশা করে।

নীলদল (একাংশ) কর্তৃক মনোনীত সভাপতি প্রার্থী অধ্যাপক ড. মো. নূরে আলম আব্দুল্লাহ বলেন, আমি আমার জয়ের ব্যাপারে সম্পূর্ণ আশাবাদী। আমাদের তিন দলের মধ্যে সমঝোতা হলে আরও ভালো হতো। আমাদের মাঝে অনৈক্য এক ধরনের বিব্রতকর অবস্থা সৃষ্টি করেছে।

জয় বাংলা শিক্ষক সমাজের প্রার্থী অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস বলেন, আমি বিজয়ী হলে বঙ্গবন্ধুর আদর্শ ও শেখ হাসিনার মতো নেতৃত্ব আমাদের শিক্ষকদের মাঝে ছড়িয়ে দেয়ার চেষ্টা করব। আমাদের নীলদলে অনেক বিএনপি-জামায়াত লুকিয়ে আছে। যারা সুবিধাবাদী আচরণ করে। আমি নির্বাচিত হলে শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে মুক্তবুদ্ধির চর্চা ও অসাম্প্রদায়িক দেশ গড়ার আহ্বান ছড়িয়ে দেব।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart