1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১০:১৯ অপরাহ্ন

‘জয় শ্রীরাম’ বলে সতীর্থদের বিপক্ষে অভিযোগ তুললেন কানেরিয়া

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ২৯ ডিসেম্বর, ২০১৯
  • ২১৯

পাকিস্তান দলে অমুসলিম ক্রিকেটার ছিলেন মোহাম্মদ ইউসুফ। তার আগের নাম ছিল ইউসুফ ইউহানা। ছিলেন খ্রীস্টান। কিন্তু ধর্মান্তরিত হওয়ার পর তার নাম হয়ে যায় তিনি হয়ে যান মোহাম্মদ ইউসুফ। পাকিস্তান দলের লেগ স্পিনার দানিশ কানেরিয়াকেও কি পাকিস্তান দল থেকে ইসলাম গ্রহণ করার জন্য চাপাচাপি করা হয়েছিল?

দানিশ কানেরিয়া বললেন, ‘না, এটা নিয়ে আমাকে কেউ চাপাচাপি করেনি। যদিও আমি টার্গেটে ছিলাম। আমাকে লক্ষ্য করা হয়েছিল মুসলিম বানানোর জন্য।’

দানিশ কানেরিয়া সম্পর্কে শুরুতেই বিতর্ক উস্কে দিয়েছেন শোয়েব আখতার। তার সুর ধরে এবার নতুন এক ভিডিওতে নিজের সম্পর্কে সেই অভিযোগগুলো নিজেই প্রকাশ করলেন পাকিস্তানের এই বাঁ-হাতি লেগ স্পিনার। যেখানে তিনি তার বিরুদ্ধে কথা বলা পাক ক্রিকেটারদের তুলোধোনা করলেন ‘জয় শ্রীরাম’ বলে। সেই তালিকায় নাম না করে তিনি গুগলি দিয়ে ক্লিন বোল্ড করার চেষ্টা করলেন জাভেদ মিয়াঁদাদ থেকে শুরু করে মোহাম্মদ আমিরদের প্রত্যেককে।

কানেরিয়া একটি ভিডিও প্রকাশ করেন আট মিনিটের। সেই ভিডিওটি তিনি শুরু করেছেন জয় শ্রীরাম বলে। কানেরিয়ার এই ভিডিওয় দাবি, তিনি দেশের সঙ্গে বেইমানি করেননি। তিনি এমনও দাবি করেছেন, যারা ফিক্সিংকাণ্ডে সরাসরি জড়িয়েছিল তাদের অনেকেই এখন পাকিস্তানের জাতীয় দল ও ক্রিকেট বোর্ডে রয়েছেন।

কানেরিয়া বলেছেন, ‘আমার উপার্জনের কোনও রাস্তা নে। আমার হাত-পা কেটে দেওয়া হয়েছে। খুব খারাপ অবস্থায় আছি এমনিতেই। এরপর ওরা কী চায়! আমি নিজেকে শেষ করে ফেলি?’ ভিডিওতে বহু বিতর্কিত কথাও তুলেছেন কানেরিয়া। কারও নাম না করে পাকিস্তান ক্রিকেটের দুরাবস্থার কথা তুলে ধরেছেন তিনি। এমনকি মোহাম্মদ আমিরকেও কাঁটায় বিঁধেছেন তিনি।

এর আগে দানিশ কানেরিয়াকে নিয়ে সমালোচনা করেন পাক কিংবদন্তী ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ। তার বিরুদ্ধে কথা বলেছেন ইনজামাম-উল হক থেকে শুরু করে পাক কিংবদন্তী ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ।

প্রসঙ্গতঃ দানিশ এই ‘জয় শ্রীরাম’ বলেছেন তাঁর অভ্যাসবশত। কারণ তিনি গুজরাটি পরিবারে বড় হয়ে উঠেছেন। তার ভাই অনিল দলপত ছিলেন পাকিস্তানের প্রথম হিন্দু ক্রিকেটার। তারও আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার বেশি দূর এগোয়নি। কিন্তু কানেরিয়ার পাকিস্তানের হয়ে খেলেছেন দশ বছর।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart