1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১:৩৭ অপরাহ্ন

টেকনাফে আত্মসমর্পণ করা ১০১ ইয়াবা ব্যবসায়ীর বিরুদ্ধে চার্জশিট

কক্সবাজার প্রতিনিধি (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ২১ জানুয়ারী, ২০২০
  • ১৭০

কক্সবাজারে টেকনাফে আত্মসমর্পণ করা ১০২ জন ইয়াবা ব্যবসায়ীর বিরুদ্ধে দায়ের করা দুটি মামলায় ১০১ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দিয়েছে পুলিশ। সোমবার (২০ জানুয়ারি) বিকেলে কক্সবাজার ম্যাজিস্ট্রেট আদালতের বিচারিক হাকিম তামান্না ফারাহর আদালতে পুলিশ এ চার্জশিট জমা দেয় বলে জানিয়েছেন কক্সবাজার আদালত পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবর রহমান। কারাগারে অসুস্থ হয়ে একজনের মৃত্যু হওয়ায় তার নাম চার্জশিট থেকে বাদ হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা টেকনাফ মডেল থানা পুলিশের ওসি (তদন্ত) এবিএমএস দোহা জানান, গত বছরের ১৬ ফেব্রুয়ারি ১০২ জন ইয়াবা কারবারি আত্মসমর্পণ করেছিলেন। তাদের মধ্যে কারাগারে থাকা ১০১ জনের বিরুদ্ধে মাদক ও অস্ত্র আইনে দায়ের করা দুটি মামলায় পুলিশ আদালতে চার্জশিট জমা দিয়েছে। কারাগারে থাকাকালীন টেকনাফের সাবরাং ইউনিয়নের মুন্ডারডেইল এলাকার ফজল আহমদের ছেলে মোহাম্মদ রাসেলের মৃত্যু হওয়ায় তাকে চার্জশিট থেকে বাদ দেয়া হয়েছে।

তিনি আরও জানান, ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬/১ এর (১০) ধারায় এবং অস্ত্র আইনে পরস্পর যোগসাজশ করে নিজ নিজ দায়িত্বে অবৈধভাবে ইয়াবা ও অস্ত্র রাখার অভিযোগ আনা হয়েছে আসামিদের বিরুদ্ধে।

কক্সবাজার আদালত পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবর রহমান, ২০১৯ সালের ১৬ ফ্রেব্রুয়ারি টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও আইজিপি ড. জাবেদ পাটোয়ারীর উপস্থিতিতে ১০২ জন তালিকাভুক্ত ইয়াবা কারবারি আত্মসমর্পণ করেন। এদের মধ্যে আওয়ামী লীগের সাবেক এমপি আবদুর রহমান বদির আপন চার ভাইসহ ঘনিষ্ঠ আট আত্মীয় ছিলেন। অনুষ্ঠান শেষে ওই দিনই দুটি মামলায় গ্রেফতার দেখিয়ে আত্মসমর্পণকারীদের কক্সবাজার কারাগারে পাঠানো হয়। ১০২ ইয়াবা ব্যবসায়ীর মধ্যে একজন ছাড়া বাকি সবাই টেকনাফের বাসিন্দা।

এদিকে আত্মসমর্পণের আগে ১০২ জন ইয়াবাকারবারীর সঙ্গে রাষ্ট্রের দেয়া কথা অনুযায়ী তাদের জেল থেকে মুক্তি পেতে সহায়তা করার কথা থাকলেও এখনো সে বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে কোনো সিদ্ধান্ত না পাওয়ায় জেলে থাকা ১০১ জন ইয়াবাকারবারিদের স্বজনরা উদ্বিগ্ন রয়েছেন। তবে অনেকে বলছেন, তারা জেলে থাকলেও বেঁচে আছেন, এটাই ভালো। কারণ বাইরে থাকা শতাধিক মাদককারবারি ইতোমধ্যে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart