1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৪:০১ পূর্বাহ্ন

ঢাকার দুই সিটির সব নির্বাচনী পোস্টার সরিয়ে নেয়ার নির্দেশ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর, ২০১৯
  • ৫১১

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারণার সব পোস্টার, লিফলেট, ব্যানার, বিলবোর্ড অপসারণের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনের ২১ দিন আগে প্রচারণা শুরুর বিধান থাকলেও অনেকেই প্রচারণা শুরু করায় এ নির্দেশ দেয়া হয়েছে।

দুই সিটি কর্পোরেশনের রিটার্নিং কর্মকর্তা বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) এ সংক্রান্ত নির্দেশ দেন।

নির্দেশনায় বলা হয়, সিটি কর্পোরেশন নির্বাচন বিধিমালা অনুযায়ী কোনো প্রার্থী বা তার পক্ষে কোনো ব্যক্তি ভোটগ্রহণের জন্য নির্ধারিত তারিখের ২১ দিন পূর্বে অর্থাৎ প্রতীক বরাদ্দের পূর্বে কোনো প্রকার নির্বাচনী প্রচারণা শুরু করতে পারবেন না। উক্ত বিধিমালা অনুসারে কোনো প্রার্থী বা তার পক্ষে অন্য কেউ নির্বাচন পূর্ব সময়ে আচরণ বিধিমালার কোনো বিধান লঙ্ঘন করলে তা অপরাধ বলে গণ্য হবে। এ ধরনের অপরাধের জন্য সংশ্লিষ্ট ব্যক্তিকে অনধিক ছয় মাসের কারাদণ্ড বা অনধিক ৫০ হাজার টাকা অর্থদণ্ড বা উভয় দণ্ডে দণ্ডিত হবেন। এমতাবস্থায় ঢাকা সিটি কর্পোরেশন এলাকায় নির্বাচনী প্রচারণামূলক কার্যক্রম অপসারণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেয়া হলো।

প্রসঙ্গত, ঢাকার দুই সিটি কর্পোরেশনে ৩০ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে।নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ৩১ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি এবং প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি। দুই সিটির প্রতিটি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart