1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ০৮ মার্চ ২০২১, ০২:২৭ পূর্বাহ্ন

ঢাকা দক্ষিণে বসছে ৮টি পশুর হাট

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শনিবার, ১৮ জুলাই, ২০২০
  • ১৮১

করোনাভাইরাসের সংক্রমণ কমাতে কোরবানির পশুর হাটের সংখ‌্যা কমানোর সিদ্ধান্ত নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। আগে একটি স্থায়ী হাটসহ ১৫ অস্থায়ী হাট বসানোর সিদ্ধান্ত নেওয়া হলেও করোনার কারণে এখন ৮টি হাট বসানোর কথা ভাবা হচ্ছে। আগামী সোমবার (২০ জুলাই) এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে সভা করবে ডিএসসিসি।

ডিএসসিসি সূত্র জানায়, গত ১৫ জুলাই রাজধানীতে অস্থায়ী পশুর হাট কমানোর জন্য স্থানীয় সরকার বিভাগ থেকে চিঠি দেওয়া হয়েছে। বিকল্প হিসেবে অনলাইনে পশু কেনাবেচার পরামর্শ দেওয়া হয়েছে। এ চিঠির পরিপেক্ষিতে অস্থায়ী পশুর হাট কমানোর সিদ্ধান্ত নিয়েছে ডিএসসিসি।

ইতোমধ্যে পাঁচটি অস্থায়ী পশুর হাট চূড়ান্ত করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। বাকি হাটগুলোর বিষয়ে তৃতীয় দফায় টেন্ডার আহ্বান করা হয়েছে। রোববার (১৯ জুলাই) দরপত্র খোলা হবে। আগামী ২০ জুলাই হাটের বিষয়ে সিদ্ধান্ত হবে।

ডিএসসিসির এক কর্মকর্তা বলেন, ‘এবছর ৮ থেকে ১০টি অস্থায়ী পশুর হাট বসানোর সিদ্ধান্ত নিচ্ছে ডিএসসিসি। হাটে একদিক দিয়ে প্রবেশ এবং অন্যদিক দিয়ে বের হওয়ার রাস্তা করে দেওয়া হবে। ক্রেতা ও বিক্রেতার মধ্যে তিন ফুট দূরত্ব বজায় রাখতে বৃত্ত করে দেওয়া হবে।
ক্রেতা-বিক্রেতাকে মাস্ক ও হাতমোজা পরে হাটে আসতে হবে।’

তিনি আরো বলেন, ‘রাজধানীতে অনলাইনে গরু বেচাকেনা শুরু হয়েছে। কেউ যেন বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে তা মনিটরিং করা হবে।’

ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, ‘একটি স্থায়ী হাট বাদে আরো ১৪টি হাট ইজারা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু এখন হাট কমানোর সিদ্ধান্ত নিয়েছি। এবছর ঢাকায় কোনো অবৈধ হাট বসতে দেওয়া হবে না।’

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart