1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৭:৫৭ অপরাহ্ন

ঢাবির মল চত্বরে হবে বঙ্গবন্ধুর ভাস্কর্য

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ১০ জানুয়ারী, ২০২০
  • ১৯০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপন করা হবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শুক্রবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে মুজিববর্ষের ক্ষণগণনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি। এতে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল, সাধারণ সম্পাদক অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী।

ঢাবি উপাচার্য বলেন, আজকে স্বদেশ প্রত্যাবর্তন দিবসটি বিগত সময়ের চেয়ে ভিন্ন, কারণ এবছর মুজিববর্ষ। সরকার রাষ্ট্রীয়ভাবে মুজিববর্ষের ক্ষণগণনার ঘোষণা করেছে। ক্ষণগণনারর মধ্য দিয়ে যখন শূন্য দিনে যাবে সেদিন হবে নানাবিধ কর্মসূচি। সেজন্য বিশ্ববিদ্যালয় অনেক কর্মসূচি হাতে নিয়েছে। আমরা বঙ্গবন্ধুকে ‘ডক্টর অব লজ’ ডিগ্রি দেবো। আমরা সিদ্ধান্ত নিয়েছি মল চত্বরে জাতির জনকের পূর্ণাঙ্গ অবয়বে একটি ভাস্কর্য স্থাপিত করবো। আরেকটি ডকুমেন্টরির মাধ্যমে বঙ্গবন্ধু বাংলাদেশ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় একই সূত্রে গাঁথা সেটি প্রদর্শিত হবে।

অধ্যাপক মাকসুদ কামাল বলেন, পৃথিবীতে অনেক বিশ্ববিদ্যালয় সৃষ্টি করতে পারেনি। ঢাকা বিশ্ববিদ্যালয় একজন জাতির জনক সৃষ্টি করেছে অথবা জাতির জনক এদেশের মানুষকে মুক্ত করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়কে বেছে নিয়েছেন। আজকে মুজিববর্ষের ক্ষণগণনা সারাদেশে সমান্তরালে উদযাপিত হয়েছে। এসময় তিনি জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নের জন্য সবার প্রতি আহ্বান জানান।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart