1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬:৩৮ পূর্বাহ্ন

তরুনদের জন্য স্বাশিপ নেতার আয়োজন

স্টাফ রিপোর্টার
  • আপডেট সময় : মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০
  • ১৯৭
 মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ বিনির্মানের এক মহান ব্রত নিয়ে প্রতিষ্ঠিত হওয়া স্বাধীনতা শিক্ষক পরিষদ শিক্ষকদের অধিকার এবং মর্যাদা প্রতিষ্ঠার পাশাপাশি আগামী প্রজন্মকে দেশপ্রেমিক, সৃজনশীল, দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলার প্রত্যয়ে অবিরাম কাজ করে যাচ্ছেন। সেই আলোকেই স্বাশিপের কেন্দ্রিয় নেতা মুহাম্মদ মাসুম খান তার নিজ গ্রাম,মুন্সিগঞ্জ জেলার, গজারিয়া উপজেলায় শিশু, কিশোর ও তরুন কল্যান পরিষদ নামক সংগঠনের কার্যক্রম শুরু করেছেন। সংগঠনের পক্ষ থেকে গ্রামকে দেখ,গ্রামকে ভাব,গ্রামের ছবি তুল প্রতিযোগিতার আয়োজন করা হয়।  গ্রামকে নিয়ে গ্রামের তরুণদের মোবাইলে তোলা ৩৫ টি  ছবি থেকে ১০ টি সেরা ছবি বাছাই করা হয়। ফটোগ্রাফির  কোন রকম প্রশিক্ষন ছাড়াই বেশ কিছু অসাধারন ছবি তুলে তরুন ছেলে মেয়েরা।
সোমবার (৩ আগস্ট) পুরস্কার বিতরন করা হয়। পুরস্কার বিতরন অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধে প্রান উৎসর্গকারী শহীদ এবং  গ্রামের মুক্তিযোদ্ধাদের সম্মাননা স্মারক প্রদান করা হয়। স্বাধীনতার প্রায় ৫০ বছর পূর্তির প্রাক্কালে এই প্রথম গ্রামের তরুনদের সামনে মুক্তিযুদ্ধে শহীদ আলহাজ্ব আরব আলী খান এবং বীর  মুক্তিযোদ্ধা আঃ সাত্তার খানের  পরিচয় এবং তাদের অবদানের কথা তুলে ধরা হয়।দুজন অবসর প্রাপ্ত শিক্ষকদেরকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। গ্রামের তরুন সমাজ গ্রামের শহীদ এবং মুক্তিযোদ্ধাদের সম্পর্কে জানতে পেরে অত্যন্ত আনন্দিত, উজ্জিবিত হয়েছে।
উল্লেখ্য শিক্ষক, শহীদ পরিবার এবং মুক্তিযোদ্ধাদের ক্রেস্ট স্বাধীনতা শিক্ষক পরিষদ এবং শিশু,কিশোর ও তরুন কল্যান পরিষদের যৌথ সৌজন্যে প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রামের কৃতি সন্তান দেশ সেরা প্রতিষ্ঠান সামসুল হক খান স্কুল এন্ড কলেজের প্রভাষক কবির হোসেন খান সহ গ্রামের সকল শিক্ষক বৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গজারিয়া পাইলট হাইস্কুলের  অবসর প্রাপ্ত সিনয়র শিক্ষক মোঃ আরশাদ আলী খান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন  বাঘাইকান্দি কলিম উল্যাহ স্কুলের প্রধান শিক্ষক, মইন উদ্দিন খান,গজারিয়া সরিকারী  পাইলট মডেল হাই স্কুলের সিনিয়র শিক্ষক দেলোয়াড় হোসেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শামীম ইকবাল,মাহবুব আলম খান,আল আমীন খান,বিশিষ্ঠ ক্রীড়াবিদ সালা উদ্দিন মোল্লা পলাশ,ইউপি সদস্য মুক্তার হোসেন প্রমুখ।
পুরো অনুষ্ঠান আয়োজন এবং পরিচালনা করেন শিশু কিশোর ও তরুন কল্যান পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্বাশিপ নেতা মুহাম্মদ মাসুম খান। সমাজের শিক্ষক,ক্রীড়াবিদ,সাংস্কৃতিক কর্মি এবং শিক্ষার্থী-তরুন সমাজের সম্বনয়ে সমাজ পরিবর্তনের অঙ্গিকার নিয়ে স্বেচ্ছাসেবী এই সংগঠনের যাত্রা শুরু হয়।উল্লেখ্য সংগঠনটি এলাকায় শিক্ষার মান নিশ্চিতকরন,তরুন সমাজকে মাদক মুক্ত,জঙ্গিবাদ মুক্ত করে ক্রীড়া ও শিক্ষা মুখি উৎপাদনশীল, দক্ষ এবং মানবিক বিশ্ব নাগরিক হিসেবে গড়ে তুলতে কাজ করবে।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart