1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৫:২২ পূর্বাহ্ন

তামিম ঝড়ে আরও একটি জয় ঢাকার

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৪ ডিসেম্বর, ২০১৯
  • ১৫৫

বিপিএলের ১৮তম হাফ সেঞ্চুরিতে তামিম ইকবাল গড়লেন দারুণ এক কীর্তি।

বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় মুশফিকুর রহিমকে ছাড়িয়ে এ ওপেনার উঠে গেলেন চূড়ায়। পাশাপাশি প্রথম খেলোয়াড় হিসেবে দুই হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন তামিম।

চলতি বিপিএলে মুশফিকুর রহিম ভেঙেছিলেন তামিমের রেকর্ড। চট্টগ্রামে দারুণ পারফরম্যান্সে মুশফিক ছাড়িয়ে যান তামিম ইকবালকে। হয়েছিলেন সর্বোচ্চ রান সংগ্রাহক। মাত্র দুদিনের ব্যবধানে তামিম শীর্ষস্থান ফিরে পান।  শেষ দুই ম্যাচে হাসেনি মুশফিকের ব্যাট।  সিলেটের বিপক্ষে ১২ ও রাজশাহীর বিপক্ষে মাত্র ১ রান করেন খুলনার অধিনায়ক।

সুযোগটি ভালোভাবেই কাজে লাগিয়েছেন তামিম।  ইনজুরি থেকে ফিরে কুমিল্লার বিপক্ষে ৩৪ রানের ইনিংস খেলে তামিম শীর্ষে উঠেন। মঙ্গলবার জহুর আহমেদে ৬০ রানের ঝকঝকে ইনিংসের মধ্য দিয়ে তামিম দুই হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন। প্রথম ক্রিকেটার হিসেবে এমন কীর্তি গড়লেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার।

৬২ ইনিংসে তামিমের রান ২ হাজার ২৯।  গড় রান ৩৬.৮৯।  পাক্কা ৯২ রানের পার্থক্য তামিম ও মুশফিকের।  ৭২ ইনিংসে মুশফিকের রান ১ হাজার ৯৩৭।  গড় রান ৩৩.৯৮।  পরের স্থানগুলোতে আছেন মাহমুদউল্লাহ (১৬৯৫), ইমরুল কায়েস (১৫৬৭) ও সাকিব আল হাসান (১৪৮৩)।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart