1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১২:১৩ পূর্বাহ্ন

তিউনিসিয়ার প্রধানমন্ত্রীর পদত্যাগ

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০
  • ১২৭

তিউনিসিয়ান প্রধানমন্ত্রী ইলিয়েস ফখফখ তার পদ থেকে পদত্যাগ করেছেন বলে এক বিবৃতিতে জানিয়েছে সরকার। মধ্যপন্থী ইসলামপন্থী বিরোধী দল এন্নাহধার সঙ্গে মতবিরোধের পর এই সরকার তাদের আস্থা হারায়।

বুধবার তিউনিসিয়ান প্রেসিডেন্ট কায়েস সাইদের কাছে পদত্যাগপত্র জমা দেন ফখফখ। মাত্র পাঁচ মাস দায়িত্বে থাকার পর ‘দেশকে সংকট থেকে বেরিয়ে আসার পথ প্রশস্ত করে দিতে এবং আরও জটিলতা এড়াতে’ এই সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী।

গত অক্টোবরে নির্বাচনে জিতলেও সংখ্যাগরিষ্ঠতা না পেলে জোট সরকার গঠন করে এন্নাহধা। তারা স্বাধীনভাবে একজন প্রধানমন্ত্রী নির্বাচন করলেও অনাস্থার কারণে তা স্থায়ী হয়নি। চার মাস পর ফেব্রুয়ারিতে অর্থমন্ত্রী ফখফখকে প্রধানমন্ত্রিত্ব দেন কায়েস। তবে সম্প্রতি তার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ওঠে এবং তা নিয়ে তদন্ত চলছে।

বেসরকারি কোম্পানিতে থাকা ব্যক্তিগত শেয়ার হস্তান্তরে ব্যর্থতার অভিযোগ ওঠে ফখফখের বিরুদ্ধে। ওই কোম্পানির সঙ্গেই সরকার চুক্তি করলে সংসদে তার প্রতি অনাস্থা ভোট দেয় এন্নাহদা। কোনও অনিয়ম করেননি বলে দাবি করলেও রাজনৈতিক বিতর্ক এড়াতে প্রধানমন্ত্রীর দায়িত্ব ছাড়ার কথা বলেছেন ফখফখ।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart