1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১১:৪৭ পূর্বাহ্ন

তিনদিন ভাসার পর ৫ জেলেকে জীবিত উদ্ধার করল নৌবাহিনী

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ২০ ডিসেম্বর, ২০১৯
  • ১৭১

বঙ্গোপসাগরে মাছ ধরতে গেলে ইঞ্জিন বিকল হয়ে যায় জেলেদের একটি ফিশিং (মাছ ধরার) বোটের। এতে সমুদ্রে বিপদে পড়েন ওই বোটে থাকা পাঁচ জেলে। তবে সাগরে বিপদে পড়া এ জেলেদের জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনী।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) কক্সবাজারের মহেশখালী থেকে ১০ মাইল দূরে ভাসমান অবস্থায় ‘ইয়াসিন’ নামের ওই ফিশিং বোট থেকে পাঁচ জেলেকে উদ্ধার করে নৌবাহিনীর জাহাজ ‘সাগর’।

উদ্ধারকৃত জেলেরা হলেন- মো. ইয়াসিন (১৮), ওমর ফারুক (১৬), মত্তুল হোসেন (১৫), আনসারুল ইসলাম (১৫) এবং নাজিম উদ্দিন (১৫)। তারা সকলেই কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার বাসিন্দা।

নৌবাহিনী জানায়, গত ১৭ ডিসেম্বর পাঁচ জন জেলেসহ ফিশিং বোটটি মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে যায়। পথিমধ্যে বোটটির ইঞ্জিন বিকল হয়ে পড়লে গত তিন দিন ধরে সমুদ্রে ভাসমান অবস্থায় ছিল। এসময় জেলেরা সেখানে তীব্র পানি ও খাদ্য সংকটে ভুগছিল।

বৃহস্পতিবার সমুদ্রে টহল কাজে নিয়োজিত থাকা নৌবাহিনীর জাহাজ ‘সাগর’ ভাসমান ফিশিং বোটটি দেখতে পায় এবং দ্রুততার সঙ্গে সেখান থেকে জেলেদের উদ্ধার করে।

নৌবাহীনির সহকারী পরিচালক রাশেদুল আলম খান জানান, বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ (বানৌজা) সাগরের নৌ-সদস্যরা উদ্ধারকৃত জেলেদের জরুরি ভিত্তিতে প্রাথমিক চিকিৎসা এবং প্রয়োজনীয় খাদ্য ও পানি সরবরাহ করেন। পরে উদ্ধারকৃত জেলেসহ বোটটিকে টেনে কুতুবদিয়া চ্যানেলের নিকট এনে তাদেরকে বোটের মালিকের নিকট হস্তান্তর করা হয়।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart