1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ০১ মার্চ ২০২১, ১০:১৫ পূর্বাহ্ন

দর্শকভরা মাঠে নয় গোল দিলেন নেইমার-এমবাপেরা

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ১৩ জুলাই, ২০২০
  • ১২৯

করোনাভাইরাসের লকডাউনের পর ইউরোপিয়ান ফুটবল মাঠে ফিরেছে ঠিক, তবে গ্যালারিতে নেই দর্শক। গত মে মাস থেকে চলছে ইউরোপের শীর্ষ চারটি ফুটবল লিগ। সবগুলোই দর্শকশূন্য গ্যালারিতে। তবে এদিক থেকে ব্যতিক্রম ফ্রান্সের চ্যাম্পিয়ন ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই।

তারা দেরিতে মাঠে ফিরলেও, একেবারে দর্শক নিয়েই খেলা শুরু করেছে। তবে প্রতিযোগিতামূলক লিগের খেলা নয়। ফ্রান্সের সরকার কর্তৃক আয়োজিত এক প্রীতি ম্যাচে ৫ হাজার দর্শকের সামনে খেলেছেন নেইমার জুনিয়র, কিলিয়ান এমবাপেরা। যেখানে প্রতিপক্ষ দ্বিতীয় বিভাগের দল লা হ্যাভরকে ৯-০ গোলে হারিয়েছে পিএসজি।

হ্যাভরের ঘরের মাঠ স্তাদিও ওসিয়েনের দর্শক ধারণক্ষমতা ২৫ হাজার। তবে করোনা স্বাস্থ্যবিধির কারণেই সৌভাগ্যবান পাঁচ হাজার মানুষকে দেয়া হয় মাঠে বসে ম্যাচটি দেখার অনুমতি। যারা কাছ থেকে দেখেছেন হ্যাভরের জালে নেইমার-এমবাপেদের তান্ডবলীলা।

ম্যাচের ফলার ৯-০ হলেও, হ্যাটট্রিক পাননি পিএসজির কোন খেলোয়াড়, গোল করেছেন মোট ৬ জন। জোড়া গোল করেছেন দলের সেরা তারকা নেইমার, আর্জেন্টাইন স্ট্রাইকার মাউরো ইকার্দি ও স্প্যানিশ উইঙ্গার পাওলো সারাবিয়া। এছাড়া একটি করে গোল করেছেন আইভোরি কোস্টের মিডফিল্ডার ইদ্রিসা গানা গেয়ে, ফ্রেঞ্চ স্ট্রাইকার কিলিয়ান এমবাপে ও তরুণ তারকা আর্নোদ কালিমুয়েন্দোর।

অবাক করা বিষয় হলো, অন্যান্য সব দেশের আয়োজকরা যেখানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার অপেক্ষা করেছে, সেখানে করোনভাইরাস পরিস্থিতির শুরুর দিকেই তড়িঘড়ি করেই অসম্পূর্ণ অবস্থায়ই লিগ বাতিল করে দিয়েছিল ফ্রান্সের ফুটবল ফেডারেশন।

যার ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা প্যারিস সেইন্ট জার্মেইকেই চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়। একইভাবে টেবিলের পরের তিন দলকে বাছাই করা হয় চ্যাম্পিয়নস লিগে পরের মৌসুমের জন্য। কিন্তু লিগ বাতিলের মাস চারেকের মধ্যেই অন্য সব দেশের আগে মাঠে দর্শক নিয়ে খেলা হলো ফ্রান্সে, যা বিস্ময় জাগিয়েছে সবার মনে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart