1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৩:৪২ পূর্বাহ্ন

দুই সিটি নির্বাচনে বিএনপিকে শেষ পর্যন্ত মাঠে থাকার আহ্বান: নাসিম

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ১২ জানুয়ারী, ২০২০
  • ১৯৬

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে বিএনপিকে শেষ পর্যন্ত মাঠে থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, বিএনপির অভ্যাস নির্বাচনের মাঝপথ থেকে পালিয়ে যাওয়া। বিএনপির প্রতি আহ্বান জানাব সিটি নির্বাচনে মাঠ ছেড়ে পালাবেন না, শেষ পর্যন্ত মাঠে থাকবেন।

রোববার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের বৈঠকে তিনি এ আহ্বান জানান।

‘দলীয় প্রতীকে নির্বাচন হলেও জনপ্রতিনিধিরা ভোট চাইতে পারবে না’ নির্বাচন কমিশনের এমন বিধিনিষেধের সমালোচনা করে মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচন কমিশন থেকে বলা হয়েছে, সংসদ সদস্যরা সিটি নির্বাচনে প্রচার-প্রচারণায় অংশ নিতে পারবেন না, এটা অত্যন্ত দুঃখজনক। আমরা নির্বাচিত সংসদ সদস্য, জনগণের প্রতিনিধি। সেখানে আমরা কেন ভোট চাইতে পারব না। এটা কোনো যুক্তি হতে পারে না।

আওয়ামী লীগের এই নেতা বলেন, সাবেক এমপিরা প্রচার চালাতে পারবেন কিন্তু বর্তমান এমপিরা পারবেন না। এটা লেভেল প্লেয়িং ফিল্ড হলো কীভাবে? যেখানে দলীয় প্রতীকে নির্বাচন হচ্ছে, সেখানে দলের এমপিরা কেন দলীয় প্রার্থীর পক্ষে ভোট চাইতে পারবে না?

তিনি বলেন, বিএনপির সিনিয়র নেতারা নির্বাচনের প্রচারে নামতে পারবেন আমরা আমাদের প্রার্থীর পক্ষে মাঠে থাকতে পারব না। তারপরও যেহেতু নির্বাচন কমিশনের আইন আছে আমরা সেটা মেনেই চলছি।

কেন্দ্রীয় ১৪ দলের নেতারা দিলীপ বড়ুয়া ও মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার নেতৃতে সিটি করপোরেশন নির্বাচনে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করবেন বলেও জানান নাসিম।

এছাড়া কেন্দ্রীয় ১৪ দলের সভায় ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর সমর্থনে কয়েকটি জায়গায় জনসভা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদের) সভাপতি হাসানুল হক ইনু, আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুলী মায়া বীরবিক্রম, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, গণআজাদী লীগের সভাপতি এসকে শিকদার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ খান প্রমুখ।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart