1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৫:৫৭ পূর্বাহ্ন

‘দেশ পরিচালনায় শেখ হাসিনার সঙ্গে কারও তুলনা হয় না’

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৭ ডিসেম্বর, ২০১৯
  • ১৯৮

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেছেন, ‘বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইস্পাত কঠিন মনোবল ও সঠিক সিদ্ধান্তের জন্যই সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ২০০ মেডিকেল অফিসার নিয়োগ দেয়া সম্ভব হয়েছে। বাংলাদেশ পরিচালনার ক্ষেত্রে প্রধানমন্ত্রীর সঙ্গে আর কারও তুলনা হতে পারে না।’

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন হলে বাংলাদেশ প্রস্থোডন্টিক সোসাইটির জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, এটা অত্যন্ত দুঃখজনক যে, চাকরি প্রাপ্তি বা পদোন্নতি লাভের আশায় অনেকেই সরকারি দলের নাম ব্যবহার করেন। এমনকি নিজেকে জাতির পিতার সৈনিক বলেও দাবি করেন। কিন্তু যথাযথ দায়িত্ব পালনের সময় তাদের আর দলের কথা, নিয়ম-কানুনের কথা, জাতির পিতার আদর্শের কথা স্মরণে থাকে না। আবার কোনো কোনো ব্যক্তি দলের নাম ব্যবহার করে দুর্নীতিও করেন।

তিনি বলেন, বিবেকের সঙ্গে আপস করে কোনো কিছুই করা সম্ভব নয়। যুক্তিযুক্ত ও ন্যায়সংগত বিষয় হলে তা বিবেচনা করা যায়। বাংলাদেশ প্রস্থোডন্টিক সোসাইটির যুক্তিযুক্ত ও ন্যায়সংগত দাবিগুলো বাস্তবায়নে যতটুকু সম্ভব সহায়তা করা হবে।

চিকিৎসকদের উদ্দেশ্যে তিনি বলেন, চিকিৎসাসেবা প্রদান ও গবেষণাসহ চিকিৎসক হিসেবে দায়িত্ব পালনের সময় আমরা যেন জাতির পিতার আদর্শকে মেনে চলার চেষ্টা করি এবং তার বাণীগুলো স্মরণে রাখি।

গুরুত্বপূর্ণ ওই সম্মেলনে আরও বক্তব্য দেন উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. গাজী শামীম হাসান, বাংলাদেশ ডেন্টাল সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. মো. আবুল কাসেম, বাংলাদেশ প্রস্থোডন্টিক সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. এ কে এম আজিজুল হক, মহাসচিব অধ্যাপক ডা. মো. মাহবুবুর রহমান প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনাসহ সার্বিক দায়িত্ব পালন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডেন্টাল অনুষদের মেডিকেল অফিসার ও ডেন্টাল সার্জন ডা. মোহাম্মদ আবিদ।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart