1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১১:১৩ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জে ২ হোটেলকে ৭০ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ৩০ ডিসেম্বর, ২০১৯
  • ২৮৬

অস্বাস্থ্যকর পরিবেশ ও মরা মুরগি দিয়ে তৈরি খাদ্য বিক্রির অভিযোগে নারায়ণগঞ্জে দুটি খাবারের হোটেলকে ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৩০ ডিসেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের প্রেসিডেন্ট রোডে পাশাপাশি অবস্থিত ’মক্কা-মদিনা হোটেল’ নামের দু’টি হোটেলকে এ জরিমানা করা হয়।

এর আগে খাবারের হোটেলে মরা মুরগি সাপ্লাই দিতে গিয়ে নারায়ণগঞ্জের চাষাঢ়ায় হাতেনাতে আটক হয়েছেন এক যুবক। আটক যুবকের দেওয়া তথ্যমতে ভ্রাম্যমাণ আদালত হোটেলে অভিযান পরিচালনা করেন। পরে মরা মুরগি সরবরাহকারীকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

আটক যুবক অনু দাস দীর্ঘদিন ধরে তার অপর সহযোগী জব্বরকে নিয়ে দিগুবাবুর বাজার থেকে মরা মুরগি সংগ্রহ করে শহরের বিভিন্ন হোটেলে ও ফুটপাতে সরবরাহ করতেন বলে জানা যায়।

দুপুরে শহরের গলাচিপা এলাকা থেকে মুরগি সরবরাহ করতে গেলে তাকে হাতেনাতে আটক করে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ফোন দেন স্থানীয়রা। নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুর রহমান ও রুমানা আক্তার উপস্থিত হয়ে অনু দাসের দেওয়া তথ্যমতে চাষাঢ়ায় প্রেসিডেন্ট রোডে পাশাপাশি অবস্থিত দুটি হোটেলে অভিযান পরিচালনা করেন।

অভিযানের সময় মরা মুরগি কেনার অপরাধ, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, সংরক্ষণ ও পরিবেশন করায় ভোক্তা অধিকার আইনে মক্কা-মদিনা হোটেলের একটির মালিক আব্দুল মজিদকে ২০ হাজার টাকা ও অপরটির মালিক আব্দুল আজিজকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুর রহমান জানান, মরা মুরগি সরবরাহ করার অভিযোগে একজনকে আটক করে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া দু’টি হোটেলকে মোট ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে সকালে পঞ্চবটীতে পৃথক একটি অভিযান চালিয়ে উৎপাদিত পণ্যের গায়ে উৎপাদনের তারিখ, মেয়াদ ও মূল্য না থাকায় আলনুর বেকারীকে ৪০ হাজার টাকা ও খিদমাহ বিস্কুট ফ্যাক্টরীকে ২০ হাজার টাকা জরিমানা করে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আক্তারের ভ্রাম্যমাণ আদালত।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart