1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১০:০২ অপরাহ্ন

না.গঞ্জের যুদ্ধকালীন মুক্তিযোদ্ধা কমানডার আমিনুর আর নেই

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ৫ জুলাই, ২০২০
  • ১৭৬

নারায়ণগঞ্জের যুদ্ধকালীন মুক্তিযোদ্ধা কমান্ডার       বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান আর নেই। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি গত কয়েকদিন ধরে অসুস্থ ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। রবিবার (৫ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬ টায় হৃদরোগে আক্রান্ত হয়ে নিজ বাসভবনে ইন্তেকাল করেন। রাত সাড়ে ১০ টায় দেওভোগ সিকিম আলী জামে মসজিদে জানাযা নামাজ শেষে পাইকপাড়া বড় কবরস্থানে তাকে চির নিদ্রায় শায়ত করা হয়।
আমিনুর রহমানের মৃত্যুর খবর শুনে তার বাসভবনে ছুটে যান নাসিক মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভী, জেলা প্রশাসক মোঃ জসিমউদ্দিন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলী, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক দলের নেতাকর্মী সহ বিভিন্ন স্তরের মানুষ।
জানাযা নামাজের আগে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয়। সরকারের পক্ষে রাত ১০ টায় গার্ড অব অনার প্রদান করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার নাহিদা বারিক। তার আগে মরহুমের কফিনে জেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, মেয়র পুষ্পস্তবক অর্পণ করেন।

১৯৭১ সালের রনাঙ্গনে মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমানের আকস্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা এ.কে.এম সেলিম ওসমান। তিনি মরহুমের রুহে মাগফেরাত কামনা করে তাঁর পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।
শোক প্রকাশ করে এমপি সেলিম ওসমান আরো বলেন, বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আমিনুর রহমানের মৃত্যু সেই সাথে তিনি বলেন, কমান্ডার আমিনুর রহমান ছিলেন যুদ্ধকালীন কমান্ডার। একজন নিবেদিত প্রাণ, দক্ষ সংগঠক। উনার মৃত্যুতে আমরা নারায়ণগঞ্জের মানুষ আরো একজন অভিভাবককে হারালাম। উনার চলে যাওয়া আমাদের জন্য অপূরনীয় ক্ষতি।
উল্লেখ্য,বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান মুক্তিযুদ্ধ চলাকালীন সময় ২নং সেক্টর থেকে যুদ্ধ কালীন কমান্ডার হিসেবে মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করেছেন।
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমানের মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি বলেন, নারায়ণগঞ্জবাসী মুক্তিযুদ্ধকালীন কমান্ডারকে হারালো। সাহসী এ বীর মুক্তিযোদ্ধাকে হারিয়ে আমরা একজন অভিভাবককে হারালাম। এ ক্ষতি অপুরনী

মহানগর বিএনপি সহ-সভাপতি এডভোকেট সাখাওয়াত হোসেন খান এক শোক বার্তায় বলেন, মহান স্বাধীনতা যুদ্ধের বীরসেনানী, যুদ্ধকালীন কমান্ডার,রাজনীতিবিদ ও সমাজ সেবক আলহাজ্ব আমিনুর রহমানেরর মৃত্যূতে গভীর শোক প্রকাশ করছি।তিনি একজন সমাজহিতৈষী ব্যাক্তি ছিলেন,সমাজের একজন অভিবাবক হিসেবে সবসময় মানুষসের সুখে – দুঃখের সাথী ছিলেন।তিনি একজন সহজ সরল,তার ব্যাবহার ছিল অমায়িক।তিনি সহজেই মানুুষকে আপন করে নিতে পারেেতন।ধার্মীক এই ব্যাক্তিকে মহান আল্লাহ বেহেস্ত নসীব করুন।

 

 

 

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart