1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৭:৫৬ অপরাহ্ন

না.গঞ্জে মসজিদে বিস্ফোরণ : বিদ্যুতের সাবেক মিটার রিডার গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ১২ অক্টোবর, ২০২০
  • ৫৮

নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় আরিফুর রহমান (৩০) নামে ডিপিডিসি’র চাকুরিচ্যুত বিদ্যুতের মিটার রিডারকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। সোমবার (১২ অক্টোবর) গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার ফতুল্লা থানার কিল্লালপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আরিফুর রহমান পটুয়াখালী জেলার বাউফল থানার নুরাইনপুর এলাকার ইউনুস হাওলাদারের ছেলে। বিস্ফোরণের ঘটনায় সিআইডি পুলিশ এখন পর্যন্ত দশজনকে গ্রেপ্তার করেছে। তাদের মধ্যে তিতাসের আটজন এবং ডিপিডিসির দুইজন।

সোমবার দুপুরে জেলা পুলিশ সুপার কার্য্যালয় ভবনে সিআইডি’র নারায়ণগঞ্জ শাখার কার্য্যালয়ে প্রেস ব্রিফিংয়ে সংস্থাটির বিশেষ পুলিশ সুপার নাসির উদ্দিন আহমেদ জানান, গ্রেফতারকৃত আরিফুর রহমান মসজিদে অবৈধ বিদ্যুতের সংযোগ দিয়েছেল বলে প্রাথমিক তদন্তে প্রমান মিলেছে। এই অবৈধ সংযোগ স্পার্ক করেই তিতাসের লিকেজ থেকে জমাট বেঁধে থাকা গ্যাসের সংমিশ্রনে বিস্ফোরণ হয়েছে। এই ঘটনায় আরিফর রহমানের গাফিলতির প্রমান প্রমান পাওয়া গেছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ডের আবেদন করে আজই আদালতে হাজির করা হবে।

সিআইডির বিশেষ পুলিশ সুপার আরো জানান, বিস্ফোরণের কারণ উদঘাটন করতে তিতাস, ডিপিডিসি এবং মসজিদ কমিটিসহ সংশ্লিষ্টদের বিষয়ে নিবিড়ভাবে তদন্ত করা হচ্ছে। বিস্ফোরণে তিতাস, ডিপিডিসি এবং মসজিদ কমিটিসহ বিভিন্ন সংস্থার গাফিলতির প্রমান পাওয়া গেছে। তিতাস এবং ডিপিডিসির কর্মকর্তা কর্মচারিদের মধ্যে যাদের গাফিলতির প্রমান পাওয়া গেছে ইতিমধ্যে তাদের দশজনকে গ্রেফতার করা হয়েছে। পর্যায়ক্রমে মসজিদ কমিটির যাদের দায় রয়েছে তাদেরকেও গ্রেপ্তার করা হবে।

তদন্তের অগ্রগতির কথা উল্লেখ করে আগামী তিন সপ্তাহের মধ্যে অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করা হবে বলে আশা প্রকাশ করেন সিআইডির এই কর্মকর্তা।

প্রসঙ্গত, গত ৪ সেপ্টেম্বর রাতে এশা’র নামাজ চলাকালে তল্লা বাইতুস সালাত জামে মসজিদে বিকট শব্দে বিস্ফোরণে প্রায় অর্ধশত মুসুল্লি দগ্ধ হন। দগ্ধদের মধ্যে এ পর্যন্ত এক শিশু ও মসজিদের ইমাম এবং মুয়াজ্জিনসহ ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় ফতুল্লা থানায় দায়ের করা মামলাটি তদন্ত করছে সিআইডি পুলিশ।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart