1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ০৫:০৩ অপরাহ্ন

না.গঞ্জ সদর উপজেলায় শিক্ষকদের মাঝে প্রধানমন্ত্রীর বিশেষ অনুদানের চেক বিতরণ

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ৫ জুলাই, ২০২০
  • ৭৯
বক্তব্য রাখছেন ইউএনও নাহিদা বারিক

বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ক্ষতিগ্রস্ত নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের জন্য ২০১৯-২০ অর্থ বছরের বাজেটে করোনা ভাইরাসের কারণে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বরাদ্দকৃত ৮৯ লাখ ৫৭ হাজার ৫০০ টাকা ‘বিশেষ অনুদান’ এর চেক বিতরণ করা হয়েছে নারায়ণগঞ্জ সদর উপজেলার নন-এমপিও ১ হাজার ৯৭৭ জন শিক্ষক-কর্মচারির মধ্যে। এরমধ্যে ১ হাজার ৬০৬ জন শিক্ষকের মাঝে ৮০ লাখ ৩০ হাজার টাকা ও ৩৭১ জন কর্মচারীর মাঝে ৯ লাখ ২৭ হাজার ৫০০ টাকা বিতরণ করা হয়।
রোববার (৫ জুলাই) সদর উপজেলার অডিটোরিয়ামে সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক বরাদ্দকৃত অর্থের চেক তালিকা অনুযায়ী শিক্ষক-কর্মচারীদের মধ্যে বিতরণ সম্পন্ন করেন।

উল্লেখ দেশের এই ক্লান্তিলগ্নে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত ৬৪ জেলার ৮,৪৯২টি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) নন-এমপিও ৮০,৭৪৭ জন শিক্ষকের প্রত্যেককে ৫,০০০/= টাকা হারে এবং ২৫,০৩৮ জন ননএমপিও কর্মচারীর প্রত্যেককে ২,৫০০/= টাকা হারে মোট ১,০৫,৭৮৫ জন শিক্ষক-কর্মচারীর জন্য ২০১৯-২০২০ অর্থ বছরে শিক্ষা বান্ধব মাননীয় প্রধানমন্ত্রী তার ‘বিশেষ অনুদান’ এর খাত হতে ৪৬,৬৩,৩০,০০০/= (ছেচল্লিশ কোটি তেষট্টি লক্ষ ত্রিশ হাজার) টাকা ৬৪ জন জেলা প্রশাসকের অনুকূলে বরাদ্দ প্রদান করা হয়।
শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের তালিকাভুক্ত ঊওওঘ ধারী নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের বিশাল সংখ্যক শিক্ষক-কর্মচারীদের হালনাগাদ তথ্যাদি ইতোপূর্বে সংগ্রহ করে ডাটাবেজ তৈরি করা হয় এবং স্থানীয় প্রাশাসনের মাধ্যমে নামের তালিকা যাচাই-বাছাই করা হয়। সেই তালিকার ভিত্তিতে মাননীয় প্রধানমন্ত্রীর ‘বিশেষ অনুদান’ খাত হতে প্রাপ্ত অর্থ জেলা প্রশাসকগণ সংশ্লিষ্ট নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের অনুকূলে চেক/ব্যাংক একাউন্টের মাধ্যমে বিতরণ করা হচ্ছে।

ফেসবুকে আমরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart