1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৫:৪৯ পূর্বাহ্ন

না ফেরার দেশে চলে গেলেন অস্কারজয়ী সংগীত পরিচালক মরিকোন

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : সোমবার, ৬ জুলাই, ২০২০
  • ১২৫

না ফেরার দেশে চলে গেলেন অস্কারজয়ী সংগীত পরিচালক এনিও মরিকোন।

কয়েকদিন আগে পা ভেঙে ইতালির রোমে একটি ক্লিনিকে চিকিৎসাধীন ছিলেন। সেখানে সোমবার (৬ জুলাই) সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯১ বছর। এএনএসএ নিউজ এজেন্সির বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

১৯২৮ সালের ১০ নভেম্বর ইতালির রোমে জন্মগ্রহণ করেন মরিকোন। ফুটবলার হিসেবে ক্যারিয়ার শুরু করলেও সেখানে বেশি দিন থাকেননি তিনি। খেলার মাঠ ছেড়ে সংগীতে মনোযোগী হন এই শিল্পী।

সংগীত ক্যারিয়ারে চার শতাধিক চলচ্চিত্রের সংগীতায়োজন করেছেন মরিকোন। ১৯৬৬ সালে ‘দ্য গুড, দ্য ব্যাড অ্যান্ড দ্য আগলি’ চলচ্চিত্রের জন্য বিশ্বব্যাপী প্রশংসা কুড়ান তিনি।

মরিকোন বিশ্ব চলচ্চিত্রের ভাণ্ডারে যুক্ত করেছেন বেশ কিছু ক্ল্যাসিক চলচ্চিত্র। এর মধ্যে উল্লেখযোগ্য হলো—‘ওয়ানস আপন আ টাইম ইন ওয়েস্ট’, ‘ডাক’, ‘ডলারস’, ‘ইউ সাকার’, ‘ওয়ানস আপন আ টাইম ইন আমেরিকা’ প্রভৃতি।

কাজের স্বীকৃতিস্বরূপ ২০১৬ সালে ‘দ্য হেটফুল এইট’ চলচ্চিত্রের জন্য অস্কার লাভ করেন মরিকোন। চলচ্চিত্রটি পরিচালনা করেন কুয়েন্টিন ট্যারান্টিনো। এছাড়া আরো পাঁচবার একাডেমি অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছিলেন মরিকোন।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart