1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০২:১১ অপরাহ্ন

নির্বাচনী ক্যাম্প উদ্বোধন নয়, ‘মিলাদ মাহফিলে’ গিয়েছিলেন আতিকুল

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : বুধবার, ৮ জানুয়ারী, ২০২০
  • ১৬৬

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলামকে নির্বাচনী আচরণবিধি ভাঙার অভিযোগে কারণ দর্শানোর (শোকজ) জন্য বলেছিল নির্বাচন কমিশন (ইসি)। বুধবার (৮ জানুয়ারি) বিকেলে উত্তরের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেমের কাছে এর জবাব দিয়েছেন আতিকুল ইসলাম।

অভিযোগের বিষয় নির্বাচনী ক্যাম্প উদ্বোধনের শোকজের জবাবে আতিকুল ইসলাম বলছেন, তিনি তা করেননি। সেদিন তিনি মিলাদ মাহফিলে যোগ দিয়েছিলেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ৫ জানুয়ারি উত্তরা শাখার নির্বাচনী ক্যাম্প উদ্বোধন করেন আতিকুল ইসলাম। সেখানে উপস্থিত ছিলেন বর্তমান সংসদ সদস্য (এমপি) সাহারা খাতুন।

নির্বাচনী বিধি অনুযায়ী, ১০ জানুয়ারির আগে উত্তর সিটির প্রার্থীরা প্রচার চালাতে পারবেন না। সেই সঙ্গে, কোনো সংসদ সদস্য নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবেন না।

শোকজে আতিকুল ইসলাম উল্লেখ করেছেন, ‘সিটি কর্পোরেশন (নির্বাচনী আচরণ) বিধিমালা, ২০১৬’ এর বিধি-৫ অনুযায়ী ১০ জানুয়ারি ২০২০ তারিখ সকাল ১০ টার পূর্বে কোন প্রকার নির্বাচনী প্রচার করা যাবে না, সে সম্পর্কে আমি অবগত আছি। আমার মনোনয়ন উপলক্ষে উত্তরা থানা আওয়ামী লীগ একটি মিলাদ মাহফিলের আয়োজন করে। উক্ত মিলাদ মাহফিল অনুষ্ঠানে আমি যাগদান করি। কিন্তু কোন প্রকার নির্বাচনী প্রচরণামূলক বক্তব্য প্রদান করিনি। এতে ‘সিটি কর্পোরেশন নির্বাচন আচরণ বিধিমালা, ২০১৬’ এর কোনো বিধি লঙ্ঘিত হয়েছে বলে মনে হয় না। আপনার অবগতির জন্য জানাচ্ছি যে, বিধি-বিধান মেনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আমি প্রতিশ্রুতিবদ্ধ। আমার দ্বারা আচারণ বিধি লঘন হয় নাই, হবেও না।’

গত ৪ জানুয়ারি আতিকুলের রাজনৈতিক উপদেষ্টা ও মিডিয়া সেলের সদস্য আইফুদ্দিন ইমন গণমাধ্যমকে বার্তা পাঠিয়ে নির্বাচনী ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেয়ার অনুরোধ জানান।
তার পাঠানো বার্তায় বলা হয়, ‘৫ জানুয়ারি (রবিবার) সকাল সাড়ে ১০টায় আতিকুল ইসলামের উত্তরা শাখার (বাংলাদেশ ক্লাব: বাড়ি নম্বর ১৩, রোড-৯, সেক্টর ৪, উত্তরা, ঢাকা) নির্বাচনী অফিস উদ্বোধন করা হবে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাহারা খাতুন। মহানগর আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।’

এই অনুষ্ঠানের সংবাদ সংগ্রহের জন্য গণমাধ্যমকে আমন্ত্রণ করা হয়। যথারীতি নির্বাচনী ক্যাম্পের উদ্বোধনও করা হয়।

আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart