1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৯:০৬ পূর্বাহ্ন

নির্বাচনে মানুষ ভোট দিতে পারবে কিনা সংশয় রয়েছে: সাকি

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : রবিবার, ২৬ জানুয়ারী, ২০২০
  • ১৫৮

ঢাকা সিটি নির্বাচনে মানুষ ভোট দিতে পারবে কিনা তা নিয়ে সবার মধ্যেই সংশয় রয়েছে বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

রোববার (২৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর কারওয়ানবাজারে ‘আমরা সাধারণ জনগণ’ এর ব্যানারে আয়োজিত অবস্থান কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।

জোনায়েদ সাকি বলেন, ১ ফেব্রুয়ারি ঢাকা সিটি করপোরেশনের নির্বাচন হতে যাচ্ছে। এ নির্বাচনে মানুষ ভোট দিতে পারবে কিনা তা নিয়ে সবার মধ্যেই সংশয় আছে। কেননা গত সাধারণ নির্বাচন যে পদ্ধতিতে হয়েছে তাতে ভোটের প্রতি মানুষ আস্থা হারিয়ে ফেলেছে।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, বর্তমান সরকার যেহেতু ভোটের জন্য জনগণের ওপর নির্ভর করে না, ফলে জনগণের অধিকারের প্রতি তাদের কোনো জবাবদিহিতা নেই। একারণেই কৃষক ধানের মূল্য পায় না, অন্যদিকে সিন্ডিকেট করে চালের বাজার থেকে কোটি টাকা লুটে নিচ্ছে ব্যবসায়িরা।

তিনি আরও বলেন, ৩০ টাকার পেঁয়াজ ৩০০ টাকায় বিক্রি হলেও তার জন্য কাউকেই চিহ্নিত করে শাস্তির ঘটনা ঘটেনি। কেননা যারা সাধারণ মানুষকে জিম্মি করে শত কোটি টাকা হাতিয়ে নিতে পারে, তারাই অবৈধ সরকারকে ক্ষমতায় টিকিয়ে রাখারা জন্য সব ধরণের সহযোগিতা করেন। দেশের সাধারণ মানুষকে নতুন করে ভাবতে হবে, বেঁচে থাকার স্বার্থে, নিরাপত্তার স্বার্থে সংগ্রাম গড়ে তুলতে হবে।

অবস্থান কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তাফা, বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতির সাধারণ সম্পাদক জুলহাসনাই বাবু, বাংলাদেশ বহুমুখী শ্রমজীবী ও হকার সমিতির সভাপতি বাচ্চু, কারওয়ানবাজারের ক্ষুদ্র ব্যবসায়ী জাফর ইকবাল প্রমুখ।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart