1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২:১২ পূর্বাহ্ন

‘নুরের ওপর হামলা গণতন্ত্র ও আইনের শাসনের ওপর হামলা’

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৪ ডিসেম্বর, ২০১৯
  • ১৭৮

ডাকসু ভিপিসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের ওপর হামলার মাধ্যমে গণতন্ত্র ও আইনের শাসেনের ওপর হামলা করা হয়েছে বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত বিক্ষোভ ও প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন।

ফোরামের সদস্য সচিব মো. ফজলুর রহমানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন আইনজীবী নিতাই রায় চৌধুরীর, আবেদ রাজা, শওকত উল ইসলাম, খোরশেদ মিয়া আলম, এবিএম রফিকুল হক তালুকদার রাজা, ওমর ফারুক ফারুকী, শাহ আহমেদ বাদল, উম্মে কুলসুম রেখা, মো. আখতারুজ্জামান, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, মির্জা আল মাহমুদ, আইয়ুব আলী আশ্রাফী, মো. ফারুক হোসেন, আব্দুল্লা আল বাকী, আরিফা জেসমিন নাহিন, আনিছুর রহমান খান, শরীফ ইউ আহমেদ, নাছির উদ্দিন খান সম্রাট, গাজী তৌহিদুল ইসলাম, আহসানউল্লাহ, ব্যারিস্টার একেএম এহসানুর রহমান ও মহিউদ্দিন মহিম প্রমুখ।

অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, দেশে আইনের শাসন নেই। একদিকে আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের ওপর হামলার প্রতিবাদ করছি। অন্যদিকে দেশের তিনবারের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া চিকিৎসা না পেয়ে কারাগারে ধুঁকে ধুঁকে মারা যাচ্ছেন।

তিনি বলেন, এটা শুধু নুরের ওপর হামলা নয় দেশের গণতান্ত্রিক মানুষের ওপর হামলা। যাতে সরকার ও তার পেটুয়া বাহিনীকে কেউ কিছু করতে না পারে।

তিনি আরো বলেন, আরেকদিকে এক মন্ত্রী (হাসান মাহমুদ) বললেন, নুররা ওখানে যাবে কেন। সরকারের বিভিন্ন ভুল ত্রুটি নিয়ে এতো কথা বলবে কেন? এই মন্ত্রীর কথায় প্রমাণ হয় তিনিই হামলার উস্কানিদাতা, ইন্ধনদাতা। এই মন্ত্রীকে (হাছান মাহমুদ) হুকুমদাতা হিসেবে আসামি করা হোক। কেউই আইনের ঊর্ধ্বে নয়। তাহলে এই মন্ত্রী কেন আইনের ঊর্ধ্বে থাকবেন?

তিনি বলেন, ছাত্রলীগ দেশে একের পর এক তাণ্ডবলীলা চালিয়ে যাচ্ছে। কিছুদিন আগে বুয়েটে আবরারকে পিটিয়ে হত্যা করা হয়েছে। তারা শিক্ষা প্রতিষ্ঠানে একের পর এক নৈরাজ্য করে যাচ্ছে।

তিনি বলেন, বুয়েটে আবরার হত্যার জন্য ছাত্রলীগের রাজনীতি বন্ধ করা হয়েছে। আমরা দাবি জানাচ্ছি ঢাকা বিশ্ববিদ্যালয়েও ছাত্রলীগের রাজনীতি বন্ধ করা হোক।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত ভিপি নুরের ওপর ভবিষ্যতে হামলা হলে আইনজীবীরা বসে থাকবে না। যারা হামলায় জড়িত অবিলম্বে তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

অ্যাডভোকেট ফজলুর রহমান বলেন, দেশের মানুষের আজ ভোটের অধিকার হরণ করা হয়েছে। এখন হিটলার মুসোলিনির মতো মানুষের অধিকার হরণ করা হচ্ছে। দেশকে ধ্বংস করা হচ্ছে। দেশের ১৬ কোটি মানুষ মনে করে বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে জেলে রাখা হয়েছে।

তিনি বলেন, ডিসেম্বর বিজয়ের মাস। এ মাসে ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়ে কথা বলতে হবে। এ মাসে ডাকসু ভিপি নুরুল হক নুরের ওপর হামলা নিয়ে কথা বলতে হবে?

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart