1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১২:১১ পূর্বাহ্ন

নেহেরু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশে দীপিকা

ডেস্ক রিপোর্ট (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : মঙ্গলবার, ৭ জানুয়ারী, ২০২০
  • ২৫১

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) ক্যাম্পাসে প্রবেশ করে বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সভাপতিসহ সাধারণ শিক্ষার্থীদের ওপর মুখোশধারীদের ন্যাক্কারজনক হামলার নিন্দায় সবর হয়েছেন বলিউড-টলিউডের অনেক তারকা। এবার এ তালিকায় যুক্ত হলেন দীপিকা পাড়ুকোন।

বর্তমানে মুক্তি প্রতিক্ষীত সিনেমা ‘ছপাক’র প্রচারণায় ব্যস্ত দীপিকা। প্রচারণায় ব্যস্ত দীপিকাকে জেএনইউ প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমরা ভয় না পেয়ে নিজেদের মতামত প্রকাশ করছি, প্রতিবাদ জানাতে এগিয়ে আসছি। তাই প্রতিবাদকারীদের জন্য গর্ববোধ করছি। আমাদের এই প্রতিবাদ দৃষ্টান্ত হয়েই থাকবে।’

ওই ঘটনার প্রতিবাদে যে ভাবে আন্দোলন জোরদার হয়েছে, তাতে তিনি উচ্ছ্বসিত বলেও মন্তব্য করেছেন দীপিকা।

রোববার (৫ জানুয়ারি) রাতে মুখে কাপড় বাঁধা এক দল যুবক নেহরু বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢুকে হামলা ও ভাঙচুর চালায়। এ সময় তারা বিশ্ববিদ্যালয়ের সবরমতি ছাত্রাবাসে ঢুকে লোহার রড, বাঁশ, লাঠি দিয়ে শিক্ষার্থীদের মারধর করে। ওই হামলায় অন্তত ৩৪ জন আহত হন।

নিন্দনীয় এই ঘটনায় তোলপাড় শুরু হয়েছে দেশজুড়ে। অভিযোগ উঠেছে বিজেপির ছাত্র সংগঠন এবিভিপির বিরুদ্ধে। নিন্দায় সরব হয়েছে নাগরিক সমাজও।

বেতন বৃদ্ধিসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের একাধিক সিদ্ধান্তের বিরুদ্ধে এক মাসেরও বেশি সময় ধরে আন্দোলন করে আসছিলেন শিক্ষার্থীরা। ওই আন্দোলন থামাতেই মৌলবাদী সংগঠন এবিভিপির নেতাকর্মীরা এই হামলা চালিয়েছে বলে অভিযোগ শিক্ষার্থীদের।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart