1. admin@bangla24bdnews.com : b24bdnews :
  2. robinmzamin@gmail.com : mehrab hossain provat : mehrab hossain provat
  3. maualh4013@gmail.com : md aual hosen : Md. Aual Hosen
  4. tanvirahmedtonmoy1987@gmail.com : shuvo khan : shuvo khan
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৫:২৩ অপরাহ্ন

‘নৈতিকতাবোধ সম্পন্ন মানুষ গড়ে না উঠলে উন্নয়ন টেকসই হয় না’

স্টাফ রিপোর্টার (বাংলা ২৪ বিডি নিউজ):
  • আপডেট সময় : শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৯
  • ১৫১

শিক্ষার্থীদের নিজেকে দক্ষ হিসেবে গড়ে তোলার আহ্বান জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ। তিনি বলেছেন, তুমি যা শিখবে, তা সঠিকভাবে শিখবে। কিছু করতে পারার সক্ষমতা অর্জন করতে হবে, যদি সেটা না পারা যায়, তাহলে পড়াশোনার মূল্য নাই। প্রতিযোগিতায় টিকে থাকতে দক্ষতা অর্জন করে নিজেকে সক্ষম করে গড়ে তুলতে হবে।

শুক্রবার (২৯ নভেম্বর) রাত সোয়া ৮টায় রাজধানীর অফিসার্স ক্লাব মিলনায়তনে ‘মেধাবী সন্তান সংবর্ধনা-২০১৯’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুদক চেয়ারম্যান বলেন, জীবনের লক্ষ্য থাকতে হবে। আত্মতুষ্টি থাকলে হবে না, আমি কিছু করতে পারছি কী না, সেটা দেখতে হবে। তোমারাই আগামী দিনের ভবিষ্যৎ। এদেশ তোমাদের দিকে তাকিয়ে আছে। আমরাও তাকিয়ে আছি। এদেশ গড়ার দায়িত্ব তোমাদেরই। এখন মেধাবী ও দক্ষ লোক পাওয়া কঠিন। কয়েক বছর আগে দুদকে সহকারী পরিচালকের জন্য সার্কুলার দিয়ে যোগ্য লোক খুঁজে পাইনি। তবে এবার অনেক দক্ষ লোক পেয়েছি।

তিনি বলেন, অহংকার পরিহার করে ভালো মানুষ হতে হবে। মূল্যবোধ, নৈতিকতাবোধ সম্পন্ন মানুষ হতে হবে। এ দেশের প্রত্যেকটা জায়গায় দুর্নীতি। দেশ এত উন্নত হচ্ছে, পদ্মা সেতু হচ্ছে, অবকাঠামোগত উন্নয়ন হচ্ছে। যদি মানুষকে নৈতিকতাবোধ সম্পন্ন হিসেবে গড়ে তোলা না যায়, তাহলে সেই উন্নয়ন টেকসই হবে না।

বিশেষ অতিথির বক্তব্যে অফিসার্স ক্লাবের চেয়ারম্যান ও মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, তোমরা যে সফলতা লাভ করেছ, সেটা নিয়ে বসে থাকলে হবে না। লক্ষ্য থাকতে হবে পরবর্তীতে আরও ভালো কিছু করার। একাডেমিক জ্ঞান অর্জনের পাশাপাশি খেলাধুলাসহ সব কার্যক্রমে অংশ নিতে হবে। ফেইসবুকিং কমাতে হবে। বেশি পড়ার অভ্যাস তৈরি করতে হবে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. সোহরাব হোসাইন বলেন, মেধাবীদের উৎসাহ ও অনুপ্রেরণা দেওয়া আমাদের দায়িত্ব। শিক্ষা ছাড়া উন্নতি সম্ভব নয়, তাই সরকার শিক্ষার উন্নয়নে নানা পদক্ষেপ নিয়েছে।

দুদকের কমিশনার এবং অফিসার্স ক্লাবের কল্যাণ ও সেবা উপ-কমিটির চেয়ারম্যান মো. মোজাম্মেল হক খানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক মো. ইব্রাহীম হোসেন খান প্রমুখ।

অনুষ্ঠানে সরকারি কর্মকর্তাদের সন্তানদের মধ্যে জিপিএ ৫ প্রাপ্ত এসএসসিতে ৫১, এইচএসসিতে ৬৪, এ লেভেল ৪ এবং ও লেভেলে ১৬ জন কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়।

ফেসবুকে আমরা

এ বিভাগের আরও সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.bangla24bdnews.com কর্তৃক সংরক্ষিত
Customized By NewsSmart